Monday, April 19th, 2021




সৌদি এয়ারলাইন্সের টিকিট প্রাপ্তিতে ভোগান্তি কমেছে প্রবাসীদের

সৌদি এয়ারলাইন্সের টিকিট প্রাপ্তিতে ভোগান্তি কমেছে প্রবাসীদের

কালের সংবাদ ডেস্ক: সৌদি এয়ারলাইন্সের টিকিট পেতে প্রবাসী কর্মীদের ভোগান্তি কমেছে। এয়ারলাইন্স কর্তৃপক্ষের আন্তরিকতার ফলে টিকিট প্রাপ্তির ক্ষেত্রে ধীরে ধীরে শৃঙ্খলা ফিরে আসছে বিশেষ ফ্লাইটের যাত্রীদের মধ্যে।

গত চার দিনের মতো সোমবার (১৯ এপ্রিল) সকাল থেকেই টিকিট প্রত্যাশীরা রাজধানীর কারওয়ান বাজারের পাঁচ তারকা হোটেল সোনারগাঁওয়ের বাইরে অপেক্ষা করতে থাকেন। সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ অফিস খোলার পর তাদের ভিসা ও টিকিটের মেয়াদ দেখে টোকেন সরবরাহ করে। কেউ কেউ আগের দিনই টোকেন পেলেও অফিস সময় শেষ হয়ে যাওয়ায় আজ নতুন করে লাইনে দাঁড়িয়েছেন।

সকাল ১০টা না বাজতেই সোনারগাঁও হোটেলের ভেতরে সৌদি এয়ারলাইন্সের কাউন্টারের বাইরে শত শত প্রবাসী কর্মীর দীর্ঘ লাইন চোখে পড়ে। সৌদি এয়ারলাইন্সের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ঘুরে ঘুরে আগের লাইনে অপেক্ষমাণ প্রবাসী কর্মীদের টিকিট দেখে কাউকে আজকের, কাউকে আগামীকালের আবার কাউকে পরশু দিনের টোকেন দিচ্ছিলেন।

লাইনে অপেক্ষমাণ অনেকের টিকিটের নির্ধারিত তারিখ চলে গেছে, কারো ভিসার মেয়াদ শেষ এমন নানা কথা ওই কর্মকর্তাকে জানাচ্ছিলেন। কর্মকর্তা তাদের আশ্বস্ত করছিলেন সবাইকে সিরিয়াল অনুযায়ী টিকিট দেয়া হবে এবং তারা সবাই সৌদি আরবে যেতে পারবেন।

দীর্ঘ ১৪ বছর ধরে সৌদি প্রবাসী লক্ষ্মীপুরের বাসিন্দা মো. সাইদুর রহমান জানান, তিনি গত ফেব্রুয়ারি মাসে ছুটিতে দেশে ফেরেন। শনিবার দিবাগত রাত ৩টায় লক্ষ্মীপুর থেকে মাইক্রোবাস ভাড়া করে তিনি হোটেল সোনারগাঁওয়ের সামনে আসেন। গতকাল (১৮ এপ্রিল) রাতে তার ফ্লাইট ছিল। তিনি দিনভর লাইনে দাঁড়িয়ে আজকের (১৯ এপ্রিল) টোকেন পান। হাতে ৬০২ নম্বর টোকেন হাতে নিয়ে দাঁড়িয়েছিলেন। সঙ্গে তার ব্যাগও দেখা যায়।

ব্যাগ নিয়ে এসেছেন কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আজকের ফ্লাইটের টিকিট যদি পেয়ে যান সেজন্য একবারে প্রস্তুতি নিয়ে এসেছেন। এখান থেকে সরাসরি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চলে যাবেন বলে জানালেন।

৬০৮ নাম্বার টোকেনের সিরিয়াল নিয়ে লাইনে টিকিটের জন্য দাঁড়িয়েছিলেন আবুল বাশার। তিনি জানান, ১৫ বছর ধরে সৌদিতে চাকরি করেন। আগামীকাল তার ফ্লাইট। তাই একেবারে লাগেজ ও ব্যাগ নিয়েই হাজির হয়েছেন। টিকিট কনফার্ম হলে হোটেলে থেকে কাল কর্মস্থলে রওনা হবেন।

৬৪৩ নাম্বার টোকেন নিয়ে দাঁড়িয়ে থাকা লক্ষ্মীপুরের বাসিন্দা আবদুর রহিম জানান, তার ফ্লাইট গতকাল রোববার ছিল। দিনভর লাইনে দাঁড়ানোর পর আজ সোমবারের টোকেন পেয়েছেন। আজ টিকিট পাওয়ার পর কবে যেতে পারবেন তা জানতে পারবেন বলে জানান তিনি।

পাঁচ বছর ধরে সৌদি প্রবাসী মিলন। তিনি জানান, আজ রাত ১২টায় তার পূর্বনির্ধারিত ফ্লাইট থাকলেও তাকে টোকেন দিয়ে আগামীকাল সকাল ১০টায় আসতে বলা হয়েছে।

১৭ বছর ধরে সৌদিতে থাকেন আবুল কালাম। তার ফ্লাইট ২১ এপ্রিল। ওই দিন তিনি যেতে পারবেন কি-না তা জানতে এসেছেন। সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তা তার টিকিট দেখে টোকেন দিয়ে আগামী ২১ এপ্রিল সকাল ১০টায় এখানে আসতে বলেছেন বলে তিনি জানান।

লক্ষ্মীপুরের বাসিন্দা সিরাজ একজন বয়োজ্যেষ্ঠ প্রবাসী, ১৯ বছর ধরে সৌদিতে রয়েছেন। গত ১৯ জানুয়ারি ছুটিতে দেশে ফেরেন। আগামীকাল ২০ এপ্রিল তার টিকিট কাটা রয়েছে। তাকেও টোকেন দিয়ে ২১ এপ্রিল আসতে বলা হয়েছে।

সৌদি এয়ারলাইন্সের একজন কর্মচারী জানান, ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত যাদের ফ্লাইট ছিল বা আছে তাদের সবাইকে টোকেন দেয়া হচ্ছে। কর্তৃপক্ষ টিকিট দেখে যার আগে টিকেট ইস্যু করা দরকার তাকে আগে আর যার পরে দেয়া দরকার তাকে পরে টিকিট দিচ্ছে বলে জানান তিনি।

একে  আরিফ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category