Monday, April 19th, 2021




লকডাউন অমান্য করায় ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

লকডাউন অমান্য করায় ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

কালের সংবাদ ডেস্ক: কক্সবাজারের টেকনাফে লকডাউন চলাকালীন সময়ে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করার অপরাধে সাত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করায় ১০ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী এবং সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল মনসুর, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাফিজুর রহমান ও ট্রাফিক ইনচার্জ পরিদর্শক ফারুক আল মামুন ভূঁইয়া’র সমন্বয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

করোনাভাইরাসের বিস্তার রোধে ১৪ এপ্রিল থেকে সরকারঘোষিত লকডাউন চলছে। তবে অনেকেই লকডাউন মানছেন না। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করছেন। লকডাউন কার্যকর করতে টেকনাফ উপজেলার পৌরসভা, হ্নীলা, হোয়াইক্যং এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

টেকনাফের ইউএনও পারভেজ চৌধুরী বলেন, ‘করোনা ভাইরাসের বিস্তার রোধে বিধি নিষেধ কার্যকর করতে উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালানো হয়।উপজেলার বিভিন্ন প্রান্তে পুলিশের চেকপোস্ট স্থাপন করা হয়। বিধি নিষেধ মানতে মানুষকে উদ্বুদ্ধ করেছি। যারা বিধিনিষেধ মানেনি, তাদের ভ্রাম্যমাণ আদালতের আওতায় এনেছি। এসময় জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেছি।

উল্লেখ্য, টেকনাফ উপজেলায় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে লকডাউনের ১ম দিনে ১২ জনকে ১০ হাজার ২০০ টাকা ও ১৫ এপ্রিল বৃহস্পতিবার ২য় দিনে ৮ জনকে ৫ হাজার ১০০ টাকা এবং  ১৬ এপ্রিল শুক্রবার লকডাউনের ৩য় দিনে ৫ জনকে ২ হাজার ১০০ টাকা ও শনিবার লকডাউনের ৪র্থ দিনে ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

টেকনাফ উপজেলায় সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে এ পর্যন্ত ৬৯ জনকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

এস রিমন/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category