Saturday, September 11th, 2021




রোনালদোর জার্সি বিক্রি হচ্ছে মেসির দ্বিগুণ

রোনালদোর জার্সি বিক্রি হচ্ছে মেসির দ্বিগুণ

কালের সংবাদ ডেস্ক: এক মৌসুমে দলবদল করে তোলপাড় ফেলে দিলেন দুই ফুটবল মহানায়ক লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদো। শৈশবের ক্লাব বার্সা ছেড়ে পিএসজিতে গেছেন মেসি। সেখানে তার অভিষেকও হয়ে গেছে। আর জুভেন্তাস থেকে পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফেরা সিআর সেভেনের আজ রাতে অভিষেক হতে যাচ্ছে। ঘরের ছেলেকে ফিরে পেয়ে ম্যান ইউ সমর্থকদের আনন্দ আর ধরে না। তাদের আনন্দ বাড়িয়ে দিয়েছে আরও এক চমকপ্রদ খবর।

হাজারের বেশি বিক্রেতা প্রতিষ্ঠানের বিক্রির তথ্য রাখার জন্য বিখ্যাত ‘লাভ দ্য সেলস ডটকম’ এর বরাত দিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম এএস জানিয়েছে, ইংল্যান্ডে মুড়ি-মুড়কির মতো বিক্রি হচ্ছে রোনালদোর জার্সি। রোনালদোর জার্সি বিক্রি করে ম্যানচেস্টার ইউনাইটেডের স্পনসর অ্যাডিডাস এর মধ্যেই ১৮ কোটি ৭০ লাখ পাউন্ডের মতো আয় করেছে, যা তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির পিএসজি জার্সি বিক্রির প্রায় দ্বিগুণ!

ওয়েবসাইটটি জানিয়েছে, মেসির একটি জার্সি বিক্রি হলে রোনালদোর বিক্রি হচ্ছে প্রায় দুটি। ‘রোনালদো ৭ শার্ট’ লিখে মানুষ আগের চেয়ে প্রায় ৬০০ শতাংশ বেশিবার অনলাইনে খোঁজাখুঁজি করছেন। ম্যানচেস্টার ইউনাইটেডের অফিশিয়াল জার্সি বিক্রির দায়িত্বে থাকা ২৫ শতাংশ দোকানের স্টক ফুরিয়ে গেছে। এসব দোকানে আর রোনালদোর জার্সি নেই। রোনালদোকে কিনতে দলবদল ফি বাবদ খরচ করা অর্থ স্রেফ জার্সি বিক্রি করেই তুলে ফেলেছে ম্যন ইউ।

সি আর সেভেনকে পেতে জুভেন্তাসকে ইউনাইটেড দিয়েছে ১ কোটি ২৯ লাখ পাউন্ড। অ্যাডিডাসের সঙ্গে ইউনাইটেডের চুক্তি অনুযায়ী জার্সির দামের ৫ থেকে ৭ শতাংশ যায় ক্লাবের কোষাগারে। তাই রোনালদোর জার্সি বিক্রি করে ইতোমধ্যেই ইউনাইটডের কোষাগারে এসেছে ১ কোটি ৩১ লাখ পাউন্ডেরও বেশি। অথচ, দলবদলের সময় রোনালদোর ইউনাইটডে আসার কথাই ছিল না। তার সঙ্গে আলোচনা চলছিল ইউনাইটেডের চিরশত্রু সিটির। কিন্তু শেষ মুহূর্তে দান মেরে দেয় ইউনাইটেড।

একে  আরিফ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category