Monday, April 19th, 2021




রফিকুল ইসলাম মাদানী দুই দিনের রিমান্ডে

রফিকুল ইসলাম মাদানী দুই দিনের রিমান্ডে

কালের সংবাদ ডেস্ক: মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে (২৬) দুই দিনের রিমান্ডে জিজ্ঞাবাদের জন্য গাজীপুরের গাছা থানায় নিয়েছে পুলিশ। রবিবার দুপুরে কাশিমপুর কারাগার থেকে তাকে থানায় নেওয়া হয়।

রফিকুল ইসলাম মাদানী নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা গ্রামের বাসিন্দা।

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারগার-২-এর জেলার মো. আবু সায়েম জানান, ‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীকে দুইদিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদের জন্য রবিবার দুপুর পৌনে ২টার দিকে এ কারাগার থেকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানায় নেওয়া হয়েছে। তার বিরুদ্ধে গত ৮ এপ্রিল গাছা থানায় ও ১১ এপ্রিল বাসন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুইটি মামলা করা হয়।

গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, রফিকুল ইসলাম মাদানীকে গত ৭ এপ্রিল ভোররাতে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা গ্রামের বাড়ি থেকে আটক করে র‌্যাব-১-এর সদস্যরা। ওই দিন রাতেই গাজীপুর মহানগরীর গাছা থানায় তাকে হস্তান্তর করা হয়। ৮ এপ্রিল মাদানীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন র‌্যাব-১-এর ডিএডি নায়েব সুবেদার মো. আব্দুল খালেক। এ মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

ওসি জানান, রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রুজুকৃত মামলায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮(৫)(ক) ধারা সংযোজন করা হয়েছে। এ মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য গত ১৩ এপ্রিল সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। ১৫ এপ্রিল রিমান্ড শুনানির দিনে তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শেখ নাজমুন নাহার।

এস রাসেল/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category