Monday, September 13th, 2021




যেভাবে ইসিবিকে 'ক্ষতিপূরণ' দিতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড

যেভাবে ইসিবিকে ‘ক্ষতিপূরণ’ দিতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড

কালের সংবাদ ডেস্ক: বিস্ময়ের জন্ম দিয়ে ম্যাঞ্চেস্টারে পঞ্চম টেস্ট বাতিল হয়ে যাওয়ায় বিরাট আর্থিক ক্ষতির মুখে পড়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই টেস্ট বাতিল হওয়ায় তাদের প্রায় ২৫ মিলিয়ন পাউন্ড আর্থিক ক্ষতি হতে পারে। এই ক্ষতির দায় কে নেবে? অনেকেই বলছেন, আইপিএল নির্বিঘ্ন করতেই এই টেস্ট বাতিল করেছে ভারত। কথাটা অযৌক্তিক নয়। তাহলে ইসিবির আর্থিক ক্ষতিও তো ভারতীয় বোর্ডকেই পুষিয়ে দিতে হবে।

জানা গেছে, ম্যাঞ্চেস্টার টেস্ট অন্য কোনো সময় খেলার প্রতিশ্রুতি দিয়েছে ভারত। তাছাড়া আগামী বছর জুলাইয়ে তিনটি করে ওয়ানডে ম্যাচ এবং টি-টোয়েন্টি খেলতে বিরাট কোহলিরা যাবেন ইংল্যান্ড সফরে। ওই সফরে বাড়তি দুটি টি-টোয়েন্টি ম্যাচ বাড়ানোর প্রস্তাব দিয়েছে ভারত। তবে সম্প্রচারকারীদের রাজি হওয়ার উপর পুরো বিষয়টি নির্ভর করছে। ম্যাঞ্চেস্টার টেস্টের জন্য ২৫ মিলিয়ন পাউন্ড বিনিয়োগ করেছিলেন তারা। দুটি টি-টোয়েন্টি থেকে সেই টাকা ওঠার সম্ভাবনা কম।

এদিকে সোশ্যাল সাইটে পোস্টের মাধ্যমে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলের নিন্দা জানিয়েছেন ইংলিশ কিংবদন্তি পেসার জেমস অ্যান্ডারসন। তিনি লিখেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের গ্রীষ্মটা এমনভাবে শেষ হওয়া খুবই লজ্জাজনক। ল্যাঙ্কাশায়ারের ক্রিকেটের পাশপাশি দুই দলের সমর্থকরা যারা টিকিট, ট্রেন, হোটেলের জন্য আগেই থেকেই বুকিং করে রেখেছিল এবং অধীর আগ্রহে ম্যাচটি দেখার অপেক্ষায় ছিল, তাদের সকলের জন্যই আমি খুবই দুঃখিত।’

একে  আরিফ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category