Friday, April 16th, 2021




বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ৩০ লাখ, সুস্থতার হার ৯৮ শতাংশ

বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ৩০ লাখ, সুস্থতার হার ৯৮ শতাংশ

আন্তর্জাতিক কালের সংবাদ ডেস্ক: সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি ৯৬ লাখ ৭০ হাজার ৮০০ জন এবং মারা গেছে ২৯ লাখ ৯৯ হাজার ২৪৬ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১১ কোটি ৮৭ লাখ ১৯ হাজার ৫৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৭৯ লাখ ১৫ হাজার ৭৮৬ জন।

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ছয় হাজার ৮৭৬ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ২২ লাখ ২৪ হাজার ১৩৯ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৮হাজার ৯৯৩ জন ।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, তুরস্ক, ইতালি, স্পেন ও জার্মানি।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৪২ লাখ ৮৭ হাজার ৭৪০ জন এবং মারা গেছে এক লাখ ৭৪ হাজার ৩৩৫ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৭ লাখ ৫৮ হাজার ৯৩ জন এবং মারা গেছে তিন লাখ ৬৫ হাজার ৯৫৪ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

এস সামিউল/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category