Saturday, April 17th, 2021




বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম কেন বন্ধ করা হয়েছে

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম কেন বন্ধ করা হয়েছে

কালের সংবাদ ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত  হয়ে পড়েছে ভারত। গত তিন দিন ধরে দৈনিক করোনা সংক্রমণ দুই লাখ ছাড়িয়ে যাচ্ছে দেশটিতে। সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে দৈনিক মৃত্যুও বাড়ছে লাফিয়ে লাফিয়ে।

এরইমধ্যে মুম্বাইয়ের ওয়াংখেড়ে ও চেন্নাইয়ের চিদাম্বারামে বায়ো বাবল সুরক্ষায় চলছে আইপিএল।

আরও চারটি ভেন্যুতে খেলা শুরু হয়নি এখনও। ভেন্যুর তালিকায় রয়েছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম আহমেদাবাদের মোতেরায় অবস্থিত নরেন্দ্র মোদি স্টেডিয়াম।

আগামী ২৬ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত আইপিএলের প্রথম পর্বের ৮টি ম্যাচ হবে আহমেদাবাদে। পরে প্লে-অফ পর্বের ম্যাচ চারটিও হবে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রিকেট স্টেডিয়ামে।

কিন্তু স্টেডিয়ামটি এ মুহূর্তে বন্ধ রয়েছে।  স্টেডিয়াম প্রাঙ্গনেও যাওয়া নিষেধ জনসাধারণের।

স্টেডিয়ামটি বন্ধের বিষয়ে জানা গেছে, করোনা সংক্রমণ এড়াতে সর্বাত্মক সতর্কতার লক্ষ্যে এটি বন্ধ করা হয়েছে। তবে শুধুমাত্র মাঠকর্মীদের প্রবেশাধিকার রয়েছে। মাঠকর্মীরা অবশ্য স্টেডিয়ামের ভেতরেই অবস্থান করছেন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর, গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (জিসিএ) কর্মকর্তা, সংগঠক, কারিগরি ও মাঠকর্মী মিলিয়ে ৬০ জনকে স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। যাদের সবাই এখন পর্যন্ত কোভিড-১৯ নেগেটিভ।

জিসিএ’র যুগ্ম সম্পাদক অনিল প্যাটেল ভারতীয় সংবাদমাধ্যম ইনসাইড স্পোর্টকে বলেছেন, “গত সোমবার থেকে স্টেডিয়ামটি বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা এখন এক-তৃতীয়াংশ কর্মী দিয়ে সব কাজ পরিচালনা করছি।”

এস রাসেল/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category