Sunday, June 13th, 2021




চলে গেলেন কণ্ঠশিল্পী-প্রচ্ছদ ডিজাইনার বৃহান

চলে গেলেন কণ্ঠশিল্পী-প্রচ্ছদ ডিজাইনার বৃহান

কালের সংবাদ ডেস্ক: শূন্য দশকের দেশের জনপ্রিয় প্রচ্ছদ ডিজাইনার ও কণ্ঠশিল্পী বোরহান আহমেদ বৃহান মারা গেছেন (ইন্না লিল্লাহি… রাজিউন)।

আজ (১৩ জুন) সকাল সাড়ে ৭টার দিকে ক্যানসার আক্রান্ত এ শিল্পী রাজধানীর আদাবরের বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে পরিবার ও একাধিক ঘনিষ্ঠজন। মৃত্যুকালে বৃহানের বয়স হয়েছিল ৪৮ বছর।

জানা যায়, আজ বাদ জোহর মোহাম্মদপুরে জানাজা শেষে মরদেহ নিয়ে যাওয়া হবে প্রয়াতের গ্রামেরবড়ি খুলনায়।

বোন নীলা বলেন, ‘দুই দিন আগেই ভাইয়াকে হাসপাতাল থেকে এমআরআই করে বাসায় এনেছিলাম। আজ সকালে খাওয়ানোর জন্য ঘুম থেকে উঠে দেখি ভাইয়া জোরে জোরে নিঃশ্বাস নিচ্ছেন। তারপর সোজা করে বসানোর পর দেখি অক্সিজেন লেভেল ৪৭ আর নিঃশ্বাস নিতে পারছেন না। তারপর আমরা দ্রুত হাসপাতালে নিয়ে আসি। ডাক্তার দেখে বলেছেন বাসাতেই তিনি মারা গেছেন।’

এক বছরেরও বেশি সময় ধরে ব্রেন ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন বৃহান। তখন থেকে বেশিরভাগ সময়ই হাসপাতাল ও বাসার বিছানায় কেটেছে তার।

উল্লেখ্য, অ্যালবামের প্রচ্ছদশিল্পী হিসেবে বেশি পরিচিতি পেলেও বোরহান আহমেদ বৃহান ছোটবেলা থেকে গায়ক হওয়ার স্বপ্ন দেখতেন। ২০১০ সালের ভালোবাসা দিবসে ফাহিম মিউজিকের ব্যানারে বাজারে আসে তার প্রথম একক ‘ফেসবুক প্রেম’। এরপর এসেছে আরও কিছু অ্যালবাম। তবে শূন্য দশকে তার আঁকা প্রচ্ছদেই পাওয়া গেছে দেশের বেশিরভাগ শিল্পীদের।

এস সামিউল/ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category