Saturday, November 27th, 2021




ইউপি নির্বাচন, নওগাঁয় ইভিএমে পরীক্ষামুলক ভোট গ্রহণ

শহিদুল ইসলাম জি এম মিঠন, নওগাঁ: নওগাঁর মান্দা উপজেলার সদর ইউনিয়নে ইভিএম এ পরীক্ষামুলক ভোট দিয়েছেন ভোটাররা। শুক্রবার সকাল ১০ টায় ইউনিয়নের ১০টি কেন্দ্রে একযোগে এ ভোটগ্রহণ কার্যক্রম শুরু করা হয়। জুমার নামাজের বিরতি দিয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলমান ছিল।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা আবদুর রশিদ বলেন, ইভিএম এ ভোটদান সর্ম্পকে অবহিত ও ভোটারদের সংশয় দূর করতে পরীক্ষামুলকভাবে এ উদ্যোগ নেয়া হয়। ভোটাররা যেন নির্বিগ্নে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সেজন্যই এ ব্যবস্থার আগে পরীক্ষামূলক কাজ শুরু করা হলো।

উপজেলার কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে পুরুষ ও নারীদের জন্য আলাদা দুটি কেন্দ্র খোলা হয়েছে। পুরুষ কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম ও নারী কেন্দ্রের দায়িত্বে ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাকিল আহমেদ।

ইভিএমে ভোট দিতে আসা কয়েকজন জানান, ইভিএমে ভোট প্রদান করা তার কাছে ছিল খু্বই উত্তেজনাকর, মজার ও একটি নতুন অভিজ্ঞতার বিষয়। খুব ভালো লাগছে। তবে নতুন হওয়ায় অনেকেই নানারকম আলোচনা- সমালোচনা করার গুঞ্জনও ওঠে।

কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, ভোটারদের জাতীয় পরিচয়পত্রের নম্বর ও আঙুলের ছাপ দিয়ে ভোটার শনাক্ত করা হচ্ছে। একই সাথে ভোটারদের ভোটদান প্রক্রিয়া বিষয়ে সবকিছু অবহিত করা হচ্ছে। যাতে করে তারা নির্বিগ্নে ভোট দিতে পারবেন।

উল্লেখ্য, ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে মান্দা উপজেলার ১৪ ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে মান্দা সদর ইউনিয়নে ভোট নেয়া হবে ইভিএমে। এ ইউনিয়নে ভোটার সংখ্যা ২৪ হাজার ৪৫৮ জন।

এস সামিউল/ 

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category