৪ টি গোল করতে লেয়নডস্কি সময় নিলেন ১৪ মিনিট

কালের সংবাদ ডেস্ক: বিধ্বংসী রবার্ট লেয়নডস্কি। চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে বায়ার্ন মিউনিখ স্ট্রাইকারের ঝড়ে খড়কুটোর মতো উড়ে গেল রেড স্টার বেলগ্রেড। চ্যাম্পিয়ন্স লিগে দ্রুততম চার গোল করার কীর্তিও গড়লেন লেয়নডস্কি।দু’ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পৌঁছে গিয়েছিল বায়ার্ন। মঙ্গলবার রাতে রেড স্টারের বিরুদ্ধে ম্যাচটা ছিল কার্যত নিয়মরক্ষার। কিন্তু ১৪ মিনিটেই গোল করে বায়ার্নকে এগিয়ে দেন লিয়ন গোরেৎস্কা।

প্রথমার্ধে আর গোল না হওয়ায় ফুটবল বিশেষজ্ঞদের মনে হয়েছিল, নিয়মরক্ষার ম্যাচকে খুব বেশি গুরুত্ব দিচ্ছে না বায়ার্ন। দ্বিতীয়ার্ধেই তাদের ধারণা ভুল প্রমাণিত করেন ফিলিপে কুটিনহো, থোমাস মুলারেরা। ৫৩ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন লেয়নডস্কি। দ্বিতীয় গোল তিনি করেন ৬০ মিনিটে। চার মিনিট পরে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন বায়ার্ন স্ট্রাইকার। ৬৭ মিনিটে করেন চতুর্থ গোল। চারটি গোল করতে লেয়নডস্কি সময় নিয়েছেন মাত্র ১৪ মিনিট ৩১ সেকেন্ড।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে একাই চারটি গোল এর আগেও করেছেন লেয়নডস্কি। তিনি তখন বরুসিয়া ডর্টমুন্ডে খেলতেন। ২০১৩ সালে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে বের্নাবাউতে সেমিফাইনালের প্রথম পর্বে ৪-১ জিতেছিল বরুসিয়া। সব ক’টি গোলই করেছিলেন লেয়নডস্কি। মঙ্গলবার রাতে বায়ার্নের জার্সিতে একই ঘটনার পুনরাবৃত্তি করলেন তিনি।

সেই সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টপকে গিয়ে স্পর্শ করলেন লিয়োনেল মেসির নজির। এক ম্যাচে চার গোল করার তালিকায় জ্লাটান ইব্রাহিমোভিচ, মারিয়ো গোমেজ, মার্কো ফান বাস্তেন, সিমোনে ইনজ়াগি, রুদ ফান নিস্তেলরুই, আন্দ্রে শেভচেঙ্কোর মতো তারকারাও রয়েছেন। কিন্তু মাত্র ১৪ মিনিট ৩১ সেকেন্ডে চার গোল একমাত্র লেয়নডস্কিই করেছেন।

রেড স্টারের বিরুদ্ধে হয়তো মেসির এক ম্যাচে পাঁচ গোলের নজিরও স্পর্শ করতে পারতেন লেয়নডস্কি। কিন্তু ৭৭ মিনিটে তার জায়গায় মুলারকে নামান বায়ার্নের অন্তর্বর্তী ম্যানেজার হান্স দিয়েতার ফ্লিক। ম্যাচের পরে তিনি বলেছেন, লেয়নডস্কি কতটা পেশাদার, আরও এক বার প্রমাণ করল। নিজেকে আরও উন্নত করার জন্য সব সময় ও বাড়তি পরিশ্রম করে।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category