৪১৯ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে

কালের সংবাদ অনলাইন ডেস্ক: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট বিজি-৩০০১ ঢাকা ছেড়ে গেছে। সৌদি আরবের উদ্দেশে বৃহস্পতিবার সকাল সোয়া ৭টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি ছেড়ে যায়।

এর আগে বৃহস্পতিবার গভীর রাতে এ হজ ফ্লাইটের উদ্বোধন করা হয়। রাত ৩টায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এর উদ্বোধন করেন। বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইনামুল বারীসহ বিমান ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। এ সময় হজযাত্রীদের কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

রুট টু মক্কা ইনিশিয়েটিভের অন্তর্ভুক্ত বিমানের এ ফ্লাইটে মোট ৪১৯ জনের মধ্যে সবাই গমন করেছেন বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন দায়িত্বশীল কর্মকর্তা।

উল্লেখ্য, এ বছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশী হজ করতে সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন।

এসব যাত্রীর মধ্যে ৫০ শতাংশ রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও অবশিষ্ট ৫০ শতাংশ সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স পরিবহন করবে।

এবার হজযাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা এবং ঢাকা-মদিনা-ঢাকা রুটে পরিবহনের জন্য বিমানের চারটি নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ প্রস্তুত রাখা হয়েছে।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category