২ পর্বের বিশ্ব ইজতেমা আগামী ১০-১৭ জানুয়ারি

কালের সংবাদ অনলাইন ডেস্ক: আগামী বছরের ১০ জানুয়ারি প্রথম পর্ব এবং ১৭ জানুয়ারি দ্বিতীয় পর্বের তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমা টঙ্গির তুরাগ নদীর তীরে অনুষ্ঠিত হবে।

আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তাবলীগ জামাতের দুই পক্ষের উপস্থিতিতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠানের প্রস্তুতির এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয় বলে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোঃ আবদুল্লাহ জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি ও ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোঃ আবদুল্লাহ উপস্থিত ছিলেন।

সভায় আগামী ১০, ১১ ও ১২ জানুয়ারি প্রথম পর্বে বিশ্ব ইজতেমা এবং চারদিন বিরতির পর ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি দ্বিতীয় পর্বের ইজতেমা আয়োজনে সভায় সিদ্ধান্ত হয়।প্রথম পর্বের ইজতেমায় ১২ জানুয়ারি আখেরি মুনাজাত এবং দ্বিতীয় পর্বে ১৯ জানুয়ারি আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে।

ইজতেমার আগে দুই গ্রুপ আলাদাভাবে প্রস্তুতিমূলক জোড় ইজতেমা অনুষ্ঠিত হবে বলে ধর্ম প্রতিমন্ত্রী উল্লেখ করে বলেন, সরকারের পক্ষ থেকে ইজতেমার নিরাপত্তামূলক সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।উল্লেখ্য, টঙ্গির তুরাগ নদীর তীরে ১৯৬৭ সাল থেকে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়ে আসছে।

 

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category