Saturday, January 8th, 2022




২০২২ সালে হলিউডে মাতাবে যেসব সিনেমা

২০২২ সালে হলিউডে মাতাবে যেসব সিনেমা

কালের সংবাদ ডেস্ক: সিনেমাপ্রেমীদের জন্য সবসময় নতুন বছর চমক নিয়ে আসে হলিউড। এবারও প্রতীক্ষিত অনেক সিনেমা মুক্তি পাবে। ২০২১ সালে মুক্তি হওয়ার কথা থাকলেও যেসব সিনেমা করোনার জন্য হলে আসেনি সেগুলোও দর্শক দেখতে পাবেন এবার।

আলোচিত সিনেমা হিসেবে মুক্তির তালিকা :

অ্যাভাটার টু
‘অ্যাভাটার টু’ জেমস ক্যামেরন পরিচালিত একটি আমেরিকান মহাকাব্যিক কল্পকাহিনী ভিত্তিক সিনেমা।
২০০৯ সালে মুক্তি পাওয়া ‘অ্যাভাটার’ -এর সাফল্যের পর এটি ক্যামেরন তার সিক্যুয়েল নিয়ে আসছেন। অ্যাভাটারে অভিনীত স্যাম ওয়ার্থিংটন, জো সালডানা, স্টিফেন ল্যাং, জিওভান্নি রিবিসি, জোয়েল ডেভিড মুর, দিলীপ রাও, সিসিএইচ পাউন্ডার এবং ম্যাট জেরাল্ড সকলেই মূল চলচ্চিত্র থেকে তাদের ভূমিকা পুনরুদ্ধার করবেন সিক্যুয়েলেও। সিগর্নি ওয়েভার একটি ভিন্ন চরিত্রে ফিরে এসেছেন। এছাড়াও নতুন তারকাদের মধ্যে কেট উইন্সলেট, ক্লিফ কার্টিস, এডি ফ্যালকো, ব্রেন্ডন কাওয়েল, মিশেল ইয়োহ, জেমাইন ক্লেমেন্ট, ওনা চ্যাপলিন, ভিন ডিজেল এবং সিজে জোন্স কে অ্যাভাটার টু তে দেখা যাবে। ১৬ ডিসেম্বর সিনেমাটির মুক্তির কথা রয়েছে।

ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অফ ডাম্বলডোর
ডেভিড ইয়েটস পরিচালিত একটি ফ্যান্টাসি সিনেমা ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অফ ডাম্বলডোর’। এটি ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য ক্রাইমস অফ গ্রিন্ডেলওয়ার্ল্ড’- এর সিক্যুয়েল। ফ্যান্টাস্টিক বিস্ট ফিল্ম সিরিজের তৃতীয় কিস্তি এবং উইজার্ডিং ওয়ার্ল্ড ফ্র্যাঞ্চাইজিরসামগ্রিক একাদশ এটি। সিনেমাটিতে এডি রেডমাইন, জুড ল, এজরা মিলার, ড্যান ফগলার, অ্যালিসন সুডল, ক্যালাম টার্নারসহ অভিনয় করেছেন জেসিকা উইলিয়ামস, ক্যাথরিন ওয়াটারস্টন এবং ম্যাডস মিকেলসেন।

থর: লাভ অ্যান্ড থান্ডার
মার্ভেল কমিকস চরিত্র থর’র উপর ভিত্তি করে আমেরিকান সুপারহিরো ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’ সিনেমাটি নির্মিত হচ্ছে। এটি মার্ভেল স্টুডিওস দ্বারা প্রযোজিত। এটি ‘থর: রাগনারক’ -এর সিক্যুয়েল। সিনেমাটির পরিচালনা করেছেন তাইকা ওয়াইটিটি। এবারও ক্রিস হেমসওয়ার্থকে থরের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। এছাড়াও থাকবেন টেসা থম্পসন, নাটালি পোর্টম্যান, ক্রিশ্চিয়ান বেল, ক্রিস প্র্যাট, জেইমি আলেকজান্ডার, পম ক্লেমেন্টিফ, ডেভ বাউটিস্তা, কারেন গিলান, শন গান, জেফ গোল্ডব্লাম এবং ভিন ডিজেল। ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’ ৮ জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

দ্য ব্যাটম্যান
ডিসি কমিকস চরিত্র ব্যাটম্যানের উপর ভিত্তি করে ‘দ্য ব্যাটম্যান’ সিনেমাটি নির্মিত হচ্ছে। এটি ব্যাটম্যান ফিল্ম ফ্র্যাঞ্চাইজির রিবুট। সিনেমাটি পরিচালনা করেছেন ম্যাট রিভস। রবার্ট প্যাটিনসন, পল ড্যানো, জেম লসন অভিনীত সিনেমাটি ২০২২ সালের ৪ মার্চ মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

স্পাইডারম্যান: অ্যাক্রোস দ্য স্পাইডারভার্সপার্ট ওয়ান
‘স্পাইডার-ম্যান: অ্যাক্রোস দ্য স্পাইডার-ভার্স (প্রথম অংশ)’ কম্পিউটার-অ্যানিমেটেড সুপারহিরো সিনেমা। যাতে মার্ভেল কমিক্সের চরিত্র মাইলস মোরালেস/ স্পাইডার-ম্যান সমন্বিত হয়। এটি মার্ভেলের সহযোগিতায় কলম্বিয়া পিকচার্স এবং সনি পিকচার্স অ্যানিমেশন দ্বারা প্রযোজিত। সিনেমাটি দুটি কিস্তিতে শেষ হবে। যার প্রথমটি হবে এটি। সিনেমাটি পরিচালনা করেছেন জোয়াকিম ডস সান্তোস, কেম্প পাওয়ারস এবং জাস্টিন কে. থম্পসন। এতে অভিনয় করেছেন হেইলি স্টেইনফিল্ড, অস্কার আইজ্যাক ,শমেইক মুর ও ইসসা রে। মার্কিন যুক্তরাষ্ট্রে ৭ অক্টোবর ছবিটি মুক্তি পাবে। এর পার্ট টু আসবে আগামী বছর।

ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরেভার
মার্ভেল কমিকস চরিত্র ব্ল্যাক প্যান্থারের উপর ভিত্তি করে ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার’ সিনেমাটি নির্মিত হয়েছে। এটি বেশ আলোচনায় রয়েছে নানা কারণে। এ সিনেমার আগের পর্বটি ছিল ব্যবসা সফল।

অ্যাকোয়াম্যান অ্যান্ড দ্য লস্ট কিংডম
‘অ্যাকোয়াম্যান অ্যান্ড দ্য লস্ট কিংডম’ আমেরিকান সুপারহিরো ফিল্ম যা ডিসি কমিকস চরিত্র ‘অ্যাকোয়াম্যান’- এর উপর ভিত্তি করে নির্মিত। এটি ‘অ্যাকোয়াম্যান’ – এর সিক্যুয়াল। ডিসি ইউনিভার্সের ১৩তম সিনেমা। সিনেমাটির পরিচালনা করেছেন জেমস ওয়ান। সিনেমাটিতে আর্থার কারিকে ‘অ্যাকোয়াম্যান’ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। এছাড়াও অভিনয় করবেন অ্যাম্বার হার্ড, প্যাট্রিক উইলসন, ডলফ লুন্ডগ্রেন, ইয়াহিয়া আব্দুল মাতিন, টেমুয়েরা মরিসন এবং নিকোল কিডম্যান। ১৬ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে এ সিনেমার।

দ্য গ্রে ম্যান
মারপিটে ভরপুর রোমাঞ্চকর সিনেমা ‘দ্য গ্রে ম্যান’। সিনেমাটির পরিচালনা করেছেন অ্যান্থনি ও জো রুশো।
সিনেমাটি ব্রাদার্স কোম্পানি এজিবিও দ্বারা প্রযোজিত। মার্ক গ্রিনারি নামের উপন্যাস থেকে এটি নির্মিত। এতে প্রধান চরিত্রে অভিনয় করবেন রায়ান গসলিং এবং ক্রিস ইভানস। এ ছবিতে দেখা যাবে দক্ষিণের তারকা ধানুশকেও। সিনেমাটি নেটফ্লিক্সে মুক্তি পাবে বছরের শেষ দিকে। ২০০ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের নেটফ্লিক্স দ্বারা নির্মিত সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে
যাচ্ছে এটি।

স্ক্রিম
আমেরিকান স্ল্যাশার ফিল্ম যা স্ক্রিম ফিল্ম সিরিজের পঞ্চম কিস্তি। পরিচালনা করেছেন ম্যাট বেটিনেলি-ওলপিন এবং টাইলার গিলেট। এর চিত্রনাট্য লিখেছেন জেমস ভ্যান্ডারবিল্ট এবং গাই বুসিক। প্রযোজনা করেছেন ভ্যান্ডারবিল্ট, পল নিনস্টাইন এবং উইলিয়াম শেরাক। সিনেমাটি ২০১১ সালের ‘স্ক্রিম ৪’ এর সরাসরি সিক্যুয়েল। এতে অভিনয় করেছেন নবাগত মেলিসা বারেরা, মেসন গুডিং, জেনা ওর্তেগা এবং জ্যাক কায়েড। ডেভিড আরকুয়েট, নেভ ক্যাম্পবেল, কোর্টেনি কক্স, মারলে শেলটন এবং রজার এল জ্যাকসনকে তাদের আগের চরিত্রে দেখা যাবে। সিনেমাটি ১৪ জানুয়ারি পাবে।

আনচার্টেড
‘আনচার্টেড’ আমেরিকান অ্যাকশন অ্যাডভেঞ্চার সিনেমা। সর্বকালের সর্বাধিক বিক্রিত, সমালোচকদের দ্বারা প্রশংসিত ভিডিও গেম সিরিজগুলির একটির উপর ভিত্তি করে সিনেমাটি নির্মিত। এর পরিচালনা করেছেন রুবেন ফ্লেশের। অভিনয় করেছেন টম হল্যান্ড, মার্ক ওয়াহলবার্গ, সোফিয়া আলী, তাতি গ্যাব্রিয়েল ও
আন্তোনিও বান্দেরাস। সনি পিকচার্স দ্বারা ইংল্যান্ডে ১১ ফেব্রুয়ারি সিনেমাটি মুক্তি পাবে। একইদিনে মার্কিন যুক্তরাষ্ট্রে আইমেক্স থ্রিডি, রিয়ালডি থ্রিডি এবং ডলবি সিনেমাতেও মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এসব সিনেমা ছাড়াও ২০২২ সালে হলিউডে মুক্তির মিছিলে আছে ‘দ্য নর্থম্যান’, ‘দ্য লস্ট সিটি’, ‘ডেথ অন দ্য নীল’, ‘মরবিয়াস’, ‘এভ্রিথিং এভ্রিহোয়ার অল এট ওয়ান্স’, ‘দ্য ফ্ল্যাস’, ‘আই ওয়ান্ট ইউ ব্যাক’, ‘অ্যাম্বুলেন্স’সহ বেশ কিছু সিনেমা।

এস রিমন/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category