সড়কে ফেলে ৩৫ হাজার ডিম নষ্ট করায় ছয় পুলিশ প্রত্যাহার

আশরাফুল ইসলাম, (বড়াইগ্রাম, নাটোর): নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া হাইওয়ে থানা পুলিশের বিরুদ্ধে তিন লাখ টাকা মূল্যের ৩৫ হাজার ডিম সড়কে ফেলে নষ্ট করার ঘটনায় ছয় পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। একই সাথে আগামী তিনদিনের মধ্যে অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দিতে দায়িত্ব দেওয়া হয়েছে হাইওয়ে পুলিশ সুপার বগুড়া অঞ্চল শহীদুল্লাহ হককে। শুক্রবার পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘উৎকোচ না পেয়ে সড়কে ডিম ফেলে নষ্ট’ করার ঘটনা অবগত হওয়ার পর ডিমের মালিকের সঙ্গে যোগাযোগ করে একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। অভিযোগের বিষয়টি তদন্ত করে তিনদিনের মধ্যে প্রতিবেদন দিতে হাইওয়ে পুলিশের এসপি পদমর্যাদার একজন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি জানান, সুষ্ঠু ও প্রভাবমুক্ত তদন্তের স্বার্থে ঘটনায় সম্পৃক্ত ছয় পুলিশ সদস্যকে তাৎক্ষণিকভাবে ক্লোজ করে হাইওয়ে বগুড়া অঞ্চলের সদর দফতরে সংযুক্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী অভিযুক্তদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত বৃহস্পতিবার ভোরে একটি মিনি ট্রাকে ৩৫ হাজার ১শ ডিম নিয়ে সিরাজগঞ্জের কামারখন্দ থেকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়ক দিয়ে নাটোরে যাচ্ছিলো। উপজেলার আগ্রান সুতিরপাড় এলাকায় ট্রাকটি পৌঁছালে এর একটি চাকা পাংচার হয়ে গেলে পাশের ফিডার সড়কে নেমে আসে। খবর পেয়ে বনপাড়া হাইওয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায়। এসময় পুলিশ সদস্যরা মিনি ট্রাকটি উদ্ধারের জন্য রেকার ভাড়াসহ ২০ হাজার টাকা দাবি করেন। কিন্তু মিনি ট্রাক চালক সেই টাকা দিতে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে পুলিশ সদস্যরা মিনি ট্রাকের ডিমের খাঁচি বাঁধার রশি চাকু দিয়ে কেটে দেয়। এতে ডিমের খাঁচি সড়কে পড়ে গাড়ির অধিকাংশ ডিম ভেঙে নষ্ট হয়ে যায়।

এদিকে তদন্তের দায়িত্ব পেয়ে হাইওয়ে পুলিশ সুপার বগুড়া অঞ্চল শহীদুল্লাহ হক শুক্রবার দুপুর আড়াইটার দিকে উপজেলার আগ্রাণ সুতির পাড় এলাকায় পরিদর্শন করেন। এসময় তিনি স্থাণীয় এবং প্রত্যক্ষদর্শীদের বিভিন্ন সাক্ষাতকার গ্রহণ করেন। তদন্ত বিষয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যে প্রতিবেদন দাখিল করা হবে। তদন্তের স্বার্থেই আগে কোন মন্তব্য করতে রাজি হননি তিনি।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category