Friday, November 6th, 2020




স্কুল হাট ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত খেলা সমাপ্তি

জানে আলম, ঠাকুরগাঁওঃ মাদককে না বলুন” এই শ্লোগানকে সামনে রেখে জাকজমক আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় অনুষ্ঠিত হয়ে গেল “শহীদ আকবর আলী স্মৃতি আন্তঃ ইউনিয়ন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরনী।

গতকাল ৫ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে বালিয়াডাঙ্গী  উপজেলার স্কুলহাটে বেলুন ও পায়রা উড়িয়ে খেলা উদ্বোধন করেন উদ্বোধক বালিয়াডাঙ্গী উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী।

খেলায় প্রথমার্ধে বড় পলাশবাড়ী ইউনিয়ন পরিষদ নাইজেরিয়া ও ঘানার দুইজন বিদেশী খেলোয়াড় নিয়ে টিম করে ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায়। বিরতির পর অনেক সুযোগ পেয়েও উভয় টিমের খেলোয়াড়েরা কোন গোল করতে পারেনি। খেলা সমাপ্তির আগ মুহুর্তে কর্নার কিক থেকে গোল করে চাড়োল ইউনিয়ন সমতায় ফিরে।

পরে সরাসরি টাইব্রেকারে গড়ায় খেলা। টাইব্রেকারে চাড়োল ইউনিয়ন পরিষদ ৫-৪ গোলে বড় পলাশবাড়ি ইউনিয়ন পরিষদকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

পরে চ্যাাম্পিয়ন দল কে পুরষ্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বালিয়াডঙ্গী উপজেলা নির্বাহী অফিসার মুহা. যোবায়ের হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি  হিসেবে বক্তব্য দেন ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো: দবিরুল ইসলাম এমপি, গেস্ট অব অনার সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো: সফিকুল ইসলাম, বিশেষ অতিথি বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন, বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ হাবিবুর হক প্রধান, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা আবুল কাশেম, উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া পারভীন, ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান,সমর কুমার চ্যাটার্জী, আমিনুল ইসলাম, আব্দুস সালাম, আব্দুল ওহাব সরকার, আলহাজ্ব মো: আকরাম আলী ও প্রমুখ।

এছাড়াও বিজয়ী দল সার্বিকভাবে সহযোগিতা করছেন চাড়োল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রোকনুজ্জামান শাহেদী, বালিয়াডাঙ্গী উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সমরজীৎ সিংহ (ছটকু),লাহিড়ী আঞ্চলিক শাখা ছাত্রলীগের সভাপতি মোশাররফ হোসন আরো অনেকে।

পরে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের হাটে ট্রফি ও নগদ ৫০ হাজার টাকা তুলে দেন অতিথিরা।

করোনার প্রভাবে গ্রামাঞ্চলে র্দীঘ দিন ধরে খেলাখুলা বন্ধ থাকলেও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় আটটি ইউনিয়নের সমন্বয়ে গত ২২ অক্টোবর থেকে শহীদ আকবর আলী স্মৃতি আন্তঃ ইউনিয়ন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে স্থানীয় জন প্রতিনিধিরা। আর খেলাকে ঘিরে এলাকার মানুষের মাঝে কিছুটা বিনোদনের সঞ্চার ঘটে। টানা কয়েকদিনের এই ফুটবল খেলা দেখতে সমাগম ঘটে হাজারো মানুষের।

টুর্নামেন্টের খেলা দেখতে কয়েক হাজার নারী পুরুষের উপস্থিত যেন চোঁখ জুড়ানো। উৎসব মুখোর পরিবেশে এ খেলা দেখতে পেয়ে খুশি স্থানীয়রা। খেলা দেখতে দুপুর থেকেই দুর দুরান্ত থেকে আসে ফুটবল প্রেমীরা।খেলা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় দ্বায়িত্ববান সকলকে ধন্যবাদ জানিয়েছেন বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার মোহা. যোবায়ের হোসেন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category