যেকোনো হুমকি মোকাবেলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে হবে: সেনাপ্রধান

কালের সংবাদ অনলাইন ডেস্ক: সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, যে কোনো হুমকি মোকাবেলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে হবে।তিনি আজ সকালে বগুড়া সেনানিবাসে আর্মার্ড কোর সেন্টার এন্ড স্কুলে ৬ষ্ঠ সাঁজোয়া কোর পুর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা ও মানুষের আস্থার প্রতীক হিসেবে সেনাবাহিনী প্রতিষ্ঠিত। শান্তি মিশনে আমাদের সদস্যরা সফলতার সাথে দায়িত্ব পালন করে সারাবিশ্বে সুনাম অর্জন করেছে।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার রূপকার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে সেনাবাহিনী প্রধান বলেন, সেনাবাহিনী সাঁজোয়া কোরের সদস্যরা ‘প্রাণ দেব, মান নয়’ মূলমন্ত্রে উজ্জীবিত। এই কোরের সদস্যরা দেশের অভ্যন্তরীণ যেকোন দুর্যোগময় মূহুর্তে ও জাতিসংঘে শান্তিরক্ষা মিশনে দক্ষতার সাথে অংশগ্রহন করেছে।

জেনারেল আজিজ বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে রয়েছে এই কোরের সদস্যদের এক গৌরবোজ্জ্বল ইতিহাস। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রজ্ঞা, বিচক্ষণতা ও দূরদর্শিতায় অদূর ভবিষ্যতে বাংলাদেশ সেনাবাহিনী আরও যুগোপযুগী ও আধুনিক হয়ে গড়ে উঠবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে তিনি ৬ষ্ঠ সাঁজোয়া কোর পূর্নমিলনী কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহন করেন। অনুষ্ঠানে সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দসহ আর্মার্ড কোর এর অবসরপ্রাপ্ত ও চাকরিরত কর্মকর্তা এবং অন্যান্য পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে প্রেসব্রিফিংকালে তিনি বলেন, বাংলাদেশে বিপুল সংখক রোহিঙ্গা এসেছে মিয়ানমার থেকে। তাদের সীমিত জায়গার মাঝে রাখা হয়েছে। তারা অবৈধভাবে বিদেশেসহ বিভিন্ন জায়গায় যাওয়ার চেষ্টা করছে। এই ৭টি ক্যাম্প সুরক্ষা, তাদের অবাধ গতিবিধি নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণের জন্য সেনাবিাহিনী কাজ করছে। রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া দেয়া হবে। নিরাপত্তা দেয়াসহ তাদের গতিবিধি নিয়ন্ত্রণ করা হবে।

 

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category