Monday, January 3rd, 2022




সেঞ্চুরিটা হলো না মাহমুদুল হাসান জয়ের, আক্ষেপ রয়েই গেলো

সেঞ্চুরিটা হলো না মাহমুদুল হাসান জয়ের, আক্ষেপ রয়েই গেলো

কালের সংবাদ ডেস্ক: সেঞ্চুরিটা হলো না মাহমুদুল হাসান জয়ের। আক্ষেপ রয়েই গেলো। আগের দিনের সঙ্গে মাত্র ৮ রান যোগ করেই সাজঘরে ফিরতে হয়েছে তাকে। তবে, অধিনায়ক মুমিনুল হক এবং মিডল অর্ডার ব্যাটার লিটন দাসের দৃঢ়তায় ঠিকই নিউজিল্যান্ডকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ দল।

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে বাংলাদেশ এরই মধ্যে লিড নিয়ে ফেলেছে। নিউজিল্যান্ডের করা ৩২৮ রান টপকে গেছে ম্যাচের তৃতীয় সেশনের শুরুতেই।

২ উইকেটে ১৭৫ রান নিয়ে খেলতে নেমে এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের স্কোর ৪ উইকেট হারিয়ে ৩৪৬। লিড হয়ে গেছে ১৮ রানের। ৮০ রান নিয়ে ব্যাট করছেন মুমিনুল হক এবং ৭০ রান নিয়ে ব্যাট করছেন লিটন দাস।

সেঞ্চুরির আশা নিয়েই আজ ব্যাট করতে নেমেছিলেন মাহমুদুল হাসান জয়। দ্বিতীয় দিন শেষে তিনি অপরাজিত ছিলেন ৭০ রানে। তার সঙ্গী অধিনায়ক মুমিনুল হক অপরাজিত ছিলেন ৮ রানে।

তৃতীয় দিন সকালে ব্যাট করতে নামার পর খুব বেশি টিকতে পারলেন না জয়। সেই নেইল ওয়াগনারের বলে ক্যাচ দিয়ে বসলেন হেনরি নিকোলসের হাতে। ওয়াগনারের বল কাট করতে চেয়েছিলেন জয়। কিন্তু বলটি ঠিকমত ব্যাটে আসলো না। কাঁধ বরাবর উঠে গিয়েছিল। ব্যাটের কানা ছুঁয়ে বল চলে যায় গালিতে। সেখানে অসাধারণ ক্ষিপ্রতায় হেনরি নিকোলস বলটি তালুবন্দী করে নেন।

আর মাত্র ৮ রান যোগ করে, ব্যক্তিগত ৭৮ রানে আউট হয়ে গেলেন বাংলাদেশের তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। ২২৮ বল খেলে ৭৮ রান করেন তিনি। জয় আউট হতেই মাঠে নামেন মুশফিকুর রহিম। তবে তিনি খুব একটা সুবিধা করতে পারেননি। ৫৩ বল খেলে ১২ রান করার পর ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে গেলেন। জুটিটা হলো মাত্র ১৯ রানের।

মুশফিকের পর মাঠে নামেন লিটন দাস। জুটি বাধলেন মুমিনুল হকের সঙ্গে। এই দু’জন মিলেই এখন বাংলাদেশের স্বপ্নকে বয়ে নিযে যাচ্ছেন। এরই মধ্যে গড়েছেন ১৪৭ রানের জুটি।

 

এস রিমন/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category