সুপ্রিম কোর্টে তালা, মিছিল, ধাক্কাধাক্কি ও হট্টগোল

কালের সংবাদ ডেস্ক:   আপিল বিভাগের রায়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা বৃদ্ধির প্রতিবাদে আদালত বর্জন কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপিপন্থী ও আওয়ামী লীগ আইনজীবীরা পক্ষে-বিপক্ষে মিছিল করেছেন। এ নিয়ে উভয় পক্ষ মিছিল নিয়ে মুখোমুখি হলে মৃদু ধাক্কাধাক্কি ও হট্টগোল হয়।

আজ বুধবার সকাল ৯টার দিকে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী আদালত বর্জন করে সুপ্রিম কোর্ট ভবনের দ্বিতীয় তলা থেকে আদালতে যাওয়ার প্রবেশপথে তালা দেন বিএনপিপন্থী আইনজীবীরা। তাঁরা এ সময় আদালত চত্বরে মিছিল বের করেন।

তার কিছু পরেই আদালত বর্জনের বিপক্ষে অবস্থান নিয়ে সরকারপন্থী আইনজীবীরা মিছিল বের করেন। এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে দুটো মিছিল মুখোমুখি হলে তাদের মধ্যে মৃদু ধাক্কাধাক্কি ও হাতাহাতি হয়।

তবে আইনজীবীদের মিছিল-পাল্টা মিছিলের মধ্যেও আপিল বিভাগ এবং হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম অব্যাহত রয়েছে। আদালতে বিচার কার্যক্রমে আইনজীবীদের উপস্থিতি কম লক্ষ করা গেছে।

এ সময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন সারা দেশের আদালত বর্জনের হুমকি দিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির নিজ কক্ষের সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের এই বর্জনের কথা বলেন। এ সময় শত শত বিএনপিপন্থী আইনজীবী মিছিল করে সুপ্রিম কোর্টের ভেতরে প্রদক্ষিণ করে সরকারবিরোধী স্লোগান দিতে থাকেন।

 

এনআই/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category