রবার্ট মিলার

সিটি নির্বাচনে থাকবে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক : রবার্ট মিলার

কালের সংবাদ ডেস্ক:  ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দেখেছি, এতে কোনো ত্রুটি নেই জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।সোমবার (২০ জানুয়ারি) দুপুরে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ভোটারদের ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচন অংশগ্রহণমূলক হবে। আর আমরা পর্যবেক্ষক পাঠাবো।

তিনি আরো বলেন, আমরা বলব দয়া করে আপনারা নির্বাচনে অংশ নিন। কখনও কখনও নির্বাচন প্রক্রিয়া ত্রুটিপূর্ণ ও গোলযোগপূর্ণ হয় কিন্তু খুবই গুরুত্বপূর্ণ প্রক্রিয়া।

রবার্ট মিলার জানান, এই নির্বাচনে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক থাকবে। বলেন, ‘যিনি যোগ্য, তিনিই হয়তো ঢাকার নেতৃত্বে আসবেন। আমাদের নির্বাচন পর্যবেক্ষক রয়েছে। আমাদের মানুষ জানতে চায়, কীভাবে গণতান্ত্রিক প্রক্রিয়া চলমান রয়েছে।

মিলার বলেন, আমরা আশাবাদী, এই নির্বাচন হবে শান্তিপূর্ণ, উৎসবমুখর, অবাধ ও বিশ্বাসযোগ্য। প্রত্যেকেই ভোটে অংশগ্রহণ করতে চায়। আমরা এও আশা করি, এই নির্বাচন অংশগ্রহণমূলক হবে।

এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠকে করেন রবার্ট মিলারের নেতৃত্বে এক প্রতিনিধি দল। দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে সিইসির কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

 

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category