Monday, January 11th, 2021




সালাহকে দেখে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এক ব্রিটিশ যুবক

সালাহকে দেখে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এক ব্রিটিশ যুবক

কালের সংবাদ ডেস্ক: একসময় যিনি ইসলামের ঘোরতর বিরোধী ছিলেন তিনি সালাহকে দেখে ইসলাম কবুল করেছেন।

মিশরের জনপ্রিয় ফুটবলা মোহাম্মদ সালাহ কে দেখে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বেন বার্ড নামের এক ব্রিটিশ যুবক। ব্রিটেনের জনপ্রিয় জাতীয় দৈনিক ‘দ্য গার্ডিয়ান’ এ তথ্য নিশ্চিত করেছে। পত্রিকাটি বান বার্ডের বদলে যাওয়া জীবনের কাহিনী তুলে ধরেছে।

ব্রিটিশ যুবক বেন বার্ড স্থানীয় ফরেস্ট ফুটবল ক্লাবের একজন মৌসুমি টিকিট বিক্রেতা। তিনি জানান, এক সময় তিনি মুসলিম বিদ্বেষী ছিলেন। কিন্তু ফুটবলার মোহাম্মদ সালাহর জীবনযাপন দেখে ধীরে ধীরে তিনি ইসলামের প্রতি আকৃষ্ট হন। শেষ পর্যন্ত তিনি ইসলাম ধর্ম কবুল করেন।

বার্ড বলেন, ‘মোহাম্মদ সালাহই প্রথম মুসলিম যার মধ্যে আমি নিজেকে খুঁজে পেয়েছি। তিনি যেভাবে জীবনযাপন করেন, মানুষের সঙ্গে কথা বলেন সেটা আমাকে মুগ্ধ করেছে।

তিনি আরও বলেন, আমি সবসময়ই মুসলিমদের ঘৃণা করতাম। ছোটবেলা থেকেই মিডিয়াগুলোতে ইসলামের বিরুদ্ধে শুনে মনের মধ্যে বিরূপ ধারণা জন্মেছিল। তবে, পড়াশোনা করার সময় কখনও কোনো মুসলিমদের কাছে এমন আচরণ লক্ষ্য করিনি বলে মনের মধ্যে খটকা লাগতো।

আমি প্রথম ইসলাম সম্পর্কে জানতে পারি পড়ালেখার মাধ্যমেই। বিশ্ববিদ্যালয় আমাকে সুযোগ করে দিয়েছিল সৌদি আরবের শিক্ষার্থীদের সঙ্গে মেশার। তখন আমি ভাবতাম তারা খারাপ, তলোয়ার নিয়ে চলাফেরা করে। কিন্তু, যাদের সঙ্গে মিশেছি তারা সবাই খুব ভালো। আরব দেশ সম্পর্কে যে ধারণা ছিলো তার কোনো মিল পাইনি।

মুসলমানদের ধর্মগ্রন্থ কোরআন নিয়ে বেন বার্ড বলেন, ‘যখন মানুষ কোরআন পড়ে অথবা ইসলাম সম্পর্কে জানার চেষ্টা করে তারা আলাদা কিছুই দেখতে পায়। তবে, তেমনটা নয় যেটা মিডিয়ায় প্রচার হয়। আমি মুসলিম সম্প্রদায়ে নতুন এবং এখনও শিখছি। পুরো লাইফস্টাইল আলাদা।‘

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category