Wednesday, January 12th, 2022




সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের অনিয়ম খুঁজছে তদন্ত কমিটি

সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের অনিয়ম খুঁজছে তদন্ত কমিটি

কালের সংবাদ ডেস্ক: গাজীপুর সিটি কর্পোরেশনের (গাসিক) সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের অনিয়ম ও দুর্নীতির খোঁজে কাজ শুরু করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি।

মঙ্গলবার দুপুরে অতিরিক্ত সচিব মুস্তাকিম বিল্লাহ ফারুকের নেতৃত্বে ৩ সদস্যের তদন্ত দল নগর ভবনে আসেন। পরে তারা নগরীর পূবাইল এলাকার কয়েকটি সড়ক সরেজমিনে পরিদর্শন করেন।

তদন্ত কমিটি নগর ভবনে বিভিন্ন নথি ও অন্যান্য তথ্য সংগ্রহ করে। এ সময় তারা ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন, প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, প্রধান প্রকৌশলী আকবর হোসেনসহ অন্যান্যদের সঙ্গে কথা বলেন।

পূবাইলে গিয়ে তারা মীরের বাজার থেকে বৃন্দান হাইস্কুল হয়ে নারায়ণকুল পর্যন্ত সড়ক নির্মাণের সময় দুই পাশের যেসব ঘরবাড়ি ক্ষতিপূরণ না দিয়ে ভেঙে ফেলা হয় তা পরিদর্শন এবং ক্ষতিগ্রস্ত লোকজনের সঙ্গে কথা বলেন। এ সময় তদন্ত কমিটির অপর দুই সদস্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব অনুপম বড়ুয়া ও উপ সচিব জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে নিহত শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে গত ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে জাহাঙ্গীর আলমকে আজীবনের জন্য বহিষ্কার করে আওয়ামী লীগ। ২৫ নভেম্বর মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ওইদিন তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

এছাড়া গাজীপুরের কোনাবাড়িতে একটি বেসরকারি ব্যাংকে সিটি কর্পোরেশনের নামে জাহাঙ্গীর আলমের একক স্বাক্ষরে অ্যাকাউন্ট খুলে আড়াই কোটি টাকা দুর্নীতির অভিযোগের বিষয়টিও তদন্ত করা হচ্ছে বলে জানা গেছে।

 

এস রিমন/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category