5354.543

সব ধর্ষক আওয়ামী লীগে কেন? : মান্না

কালের সংবাদ ডেস্ক: ক্ষমতাসীন আওয়ামী লীগকে ধর্ষক লীগ বলে উল্লেখ করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এটা কী দল? আপনারা কী লীগ? আওয়ামী লীগ? যুবলীগ? নাকি ধর্ষক লীগ?

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী কর্মজীবী দলের উদ্যোগে ধর্ষণ ও খুনের মূল হোতাদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আমি প্রশ্ন রাখতে পারি, দেশের ২ লাখ ধর্ষণ মামলা এখন পর্যন্ত বিচার হয়নি কেন? ১২ বছর ধরে ক্ষমতায় আছেন। আমাকে বলেন তো, সব ধর্ষক আপনাদের দলের মধ্যে কেন?

মান্না বলেন, যারা লাখ লাখ টাকা বিদেশে পাচার করে তাদের খুঁজে বের করতে পারেন না। যারা ডাকাতি করে, ব্যাংক লুট করে মানুষের পকেট কাটে তাদের বিচার করতে পারেন না। শুধু বিরোধী দলের ওপর এই গরম ঢালেন। বেগম জিয়া তিন তিনবারের প্রধানমন্ত্রী, তাঁর ১৭ বছরের কারাদণ্ড হয়েছে। আর আপনাদের জেলা কমিটির ছাত্রলীগ সভাপতি ২০০০ কোটি টাকা বিদেশে পাচার করে, তার গডফাদারকে আপনারা খুঁজে বের করতে পারেন না।

তিনি বলেন, আর যদি ডাকাতদের নিয়ে দল করেন গায়ের জোরে সবকিছু চালানোর চেষ্টা করেন আমি বলি ইতিহাসের শিক্ষা, গায়ের জোরে হিটলার, মুসোলিনি, বর্তমানে হোসনে মোবারকও ক্ষমতায় টিকে থাকতে পারেনি। আপনিও (শেখ হাসিনা) পারবেন না।

আওয়ামী লীগের দলটির প্রতি পরামর্শ দিয়ে তিনি বলেন, সমস্ত ধর্ষকদের বের করে দেন। ব্যাংক ডাকাত, ভোট ডাকাত দের বের করে দিয়ে ভালো মানুষদের নিয়ে দল করেন। মানুষদের সম্মান করেন।

এ সময় সংগঠনের সভাপতি মো. সালাউদ্দিন খান পিপিএম-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন সরদারের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বংশাল থানা বিএনপির সভাপতি তাজউদ্দিন আহমেদ তাজ, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, এম জাহাঙ্গীর আলম, মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী, সংগঠনের কেন্দ্রীয় নেতা নুরুল হক নুরু ও গাউসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category