সবার জন্য উন্মুক্ত হল মেসেঞ্জার ডার্ক মোড

কালের সংবাদ অনলাইন ডেস্কঃ বেশ কিছুদিন আগে বিশ্বের বিভিন্ন দেশে মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য ডার্ক মোড চালু করে ফেসবুক। সেটি পরীক্ষামূলক চালানোর পর সোমবার থেকে বিশ্বব্যাপী সব ব্যবহারকারীর জন্যই উন্মুক্ত হয় ফিচারটি।

অ্যান্ড্রয়েড এবং আইওএস দুটি অপারেটিং সিস্টেমেই এটি এখন পাওয়া যাচ্ছে। এর আগে ফিচারটি চালু করতে হলে ব্যবহারকারীকে একটি চাঁদের ইমোজি পাঠাতে হতো। তারপর সেখান থেকে ডার্ক মোড চালুর অপশন এলে তা চালু করে দিতে হতো।

যেভাবে চালু করবেন : নতুন পদ্ধতিতে ডার্ক মোড চালু করতে হলে মেসেঞ্জারে থাকা প্রোফাইল ছবিতে ট্যাপ করতে হবে। এরপর তার নিচেই ডার্ক মোড দেখাবে। সেখান থেকে ফিচারটি সক্রিয় বা নিষ্ক্রিয় করে রাখা যাবে।

ফেসবুকের বহুল প্রতীক্ষিত এই ফিচার গত বছরের অক্টোবরে সামাজিক মাধ্যম জায়ান্টটি ঘোষণা করে তারা চালু করবে। ঘোষণার চার মাস পর কয়েকটি দেশের কয়েকজন ব্যবহারকারী সেটি পেয়েছিলেন।

কিন্তু গত মাস থেকে বিশ্বের বিভিন্ন দেশের বেশ কিছু ব্যবহারকারী তা পাচ্ছিলেন। মূলত ব্যাটারি সাশ্রয়ের অন্যতম বড় বাধা স্ক্রিনের উজ্জ্বলতা বা হোয়াইট মোড। এছাড়া, স্ক্রিন কালারও ব্যাটারি খরচ করে বেশি। এই খরচ বাঁচাতে ডার্ক মোড ব্যবহার করা হয়। যা অনেকের খুব পছন্দের ফিচার।

এনআই/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category