4521587241

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয়

কালের সংবাদ ডেস্ক: করোনাভাইরাসের কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে, এখানে স্বাস্থ্য মন্ত্রণালয় কোন সিদ্ধান্ত দিতে পারে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

রবিবার(১৫ মার্চ) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবিলায় প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ ও দিকনির্দেশনা প্রদান সংক্রান্ত জরুরি সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, আমরা বাংলাদেশের মানুষকে নিরাপদে রাখতে চাই। সে কারণে গত দুই মাস যাবত পরিশ্রম করছি। আজকের সভায় ১৮টি মন্ত্রণালয় এখানে ছিল, তাদের সঙ্গে আলোচনা করে আমরা আমাদের পরামর্শ দিয়েছি। সে অনুযায়ী তারা কাজ করবে। আমরা আহ্বান করতে পারি, চাপিয়ে দিতে পারি না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয়। এখানে আমাদের এখতিয়ার নেই। আমরা স্বাস্থ্যগত বিষয়ে তাদের পরামর্শ দিয়েছি। বন্ধ করা না করা শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ আসাদুল ইসলাম বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা ছাড়া অন্যরা খুব কম যায়। কার অসুখ হয়েছে, কার শরীর খারাপ সবাই জানে সেখানে। আক্রান্ত বাচ্চার সংখ্যা খুব কম গ্লোবালি। শূন্য থেকে ৯ বছরে অলমোস্ট নেই বললেই চলে। ফলে এইসব দিক থেকে এখনই স্কুল শিক্ষার্থীদের আতঙ্কিত হওয়ার কারণ নেই। অভিভাবকরা হয়তো অবশ্যই আতঙ্কিত হবেন, আমিও অভিভাবক হিসেবে আতঙ্কিত। তেমন পরিস্থিতি হলে অবশ্যই সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করবেন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category