শাকিবের বিরুদ্ধে দিলরুবা খানের অভিযোগ ও ১০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি

কালের সংবাদ অনলাইন ডেস্ক: নব্বই দশকের সাড়া জাগানো গান ‘পাগল মন মনরে মন কেন এত কথা বলে’। আহমেদ কায়সারের লেখা গানটির সুর করেছেন আশরাফ উদাস। এতে কণ্ঠ দেন সংগীতশিল্পী দিলরুবা খান। গানটি রিমেক করে ‘পাসওয়ার্ড’ সিনেমায় ব্যবহার করা হয়। প্রযোজনার পাশাপাশি সিনেমাটিতে অভিনয় করেন শাকিব খান। কথা পরিবর্তন করে রিমেক করার পর এ গানটিও ব্যাপক সাড়া ফেলে।

কিন্তু অনুমতি ছাড়া গান ব্যবহার করার কারণে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করেছেন সংগীতশিল্পী দিলরুবা খান।

এ বিষয়ে কথা বলেছেন দিলরুবা খান বলেন, গানটি অনুমতি না নিয়ে সিনেমায় ব্যবহার করেছেন। এতে আমাদের মিউজিক ও গানের কিছু অংশ ব্যবহার করা হয়েছে। এরপর এটি রবিতে দিয়ে দিয়েছেন। আমাদের দেশের শিল্পীদের বুড়ো বয়সে ভিক্ষা করতে হয়। তাদের অধিকার সঠিকভাবে দিলে আর শেষ বয়সে ভিক্ষা করতে হতো না। এই গানের গীতিকার, সুরকার ও আমি মিলে এই অভিযোগ করেছি। বিষয়টি নিয়ে আমাদের আইনজীবী আইনিভাবে লড়বেন।

দিলরুবা খানের আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন জানান, রোববার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে ক্ষতিপূরণ ও আইনি ব্যবস্থার দাবি জানিয়ে এ অভিযোগ দায়ের করা হয়েছে। এর আগে ৭ মার্চ শাকিব খান এবং গানটির বিপণন প্রতিষ্ঠান রবি’র কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে লিগ্যাল নোটিস পাঠানো হয়েছিল। তার কোনো সদুত্তর না দেয়ায় এবার সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দাখিল করা হলো।

‘পাসওয়ার্ড’ সিনেমাটি নির্মাণ করেছেন মালেক আফসারি। ছবির ‘পাগল মন মনরে মন কেন এত কথা বলে’ গানে কণ্ঠ দেন অশোক সিং। এতে ঠোঁট মেলান ছবির নায়ক-নায়িকা শাকিব খান ও শবনম বুবলি।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category