শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত

তানজীম আহমেদ, বাগেরহাট: বাগেরহাটের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকল অনিয়ম, দূর্নীতি ও চিকিৎসক সংকট নিরসনের দাবীতে মানববন্ধন কর্মসূচি ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার পাচ রাস্তার মোড় এলাকায় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন “আদর্শ মানব কল্যান সংস্থা”-র উদ্যোগে মানববন্ধনে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

মানববন্ধনে বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা আবু জাফর জব্বার, আদর্শ মানব কল্যান সংস্থার উপজেলা সভাপতি সিকদার জাহাঙ্গীর আলম, সম্পাদিকা সুরাইয়া আক্তার, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক খাইরুল ইসলাম, শরনখোলা সরকারী কলেজ ছাত্রলীগ নেতা সাব্বির হোসেন, যুবলীগ নেতা সানি, যুবনেতা মাসুম বিল্লাহ্ প্রমুখ।

বক্তারা বলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জামাল হোসেন শোভনের দুর্নীতি অনিয়ম বন্ধ করতে হবে। এ জামাল হোসেন অফিস টাইমে রুগী দেখে সরকার র্নিারিত ফি-র অতিরিক্ত টাকা গ্রহন করেন, অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে অনৈতিক সুবিধা গ্রহন, অপ্রয়োজনীয় টেস্ট দিয়ে দরিদ্র রোগীদের হয়রানী, বিভিন্ন প্যাথলজি থেকে মোটা অংকের টাকা গ্রহন, এবং অফিসিয়াল টাইমে রোগী না দেখে অষুধ কোম্পানীর প্রতিনিধিদের সময় দেয়াসহ নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতা করেন। আগামী ৪৮ ঘন্টার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার এসব অনিয়ম ও দূর্নীতি বন্ধ না হলে, না হলে জনগন নিয়ে হাসপাতাল ঘেরাও-র মত কঠোর কর্মসূচির ঘোষনা দেন বক্তারা। এছাড়া সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে যত দ্রুত সম্ভব চিকিৎসক সংকট নিরসনের দাবী জানান।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জামাল হোসেন বলেন, অনিয়ম দূর্নীতির বিষয়টি সঠিক নয়। কিছু স্বার্থান্বেষী মহলের অনৈতিক দাবি পূরণ না করতে পারায় আমার বিরুদ্ধে এসব অভিযোগ তুলেছে। হাসপাতালে চিকৎসক সংকট রয়েছে বিষয়টি সঠিক। আমাদের হাসপাতালে ২৫ জন চিকিৎসকের পদ থাকলেও মাত্র দুইজন চিকিৎসক রয়েছে। এ বিষয়টি আমি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category