শপথ নিবেন না বিজয়ী ঐক্যফ্রন্টের সাংসদরা

কালের সংবাদ ডেস্কঃ   নির্বাচনে জয়ী সাত সাংসদ শপথ নিচ্ছেন না বলে জানিয়েছেন জোটের নেতা ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু।

রবিবার দুপুরে রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জরুরি বৈঠক শেষে তিনি এ কথা জানান।

গতকাল কিছু মিডিয়া ড. কামাল হোসেনের বক্তব্য ভুলভাবে উপস্থাপন কার হয়েছে উলেখ্য করে, মন্টু বলেছেন, আমরা পরিষ্কারভাবে বলছি, ঐক্যফ্রন্টের কারও শপথ নেওয়ার প্রশ্নই আসে না। তাছাড়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ইতোপূর্বে সাফ জানিয়ে দিয়েছিলেন, যে আমাদের এমপিরা কোনোভাবেই শপথ নেবেন না।

এনময় বৈঠকে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন, ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ।

এরআগে, গতকাল শনিবার জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়কারী ড. কামাল হোসেন জানিয়েছেন নির্বাচনে গণফোরাম থেকে বিজয়ী দুজন সাংসদ সুলতান মনসুর ও মোকাব্বির খান শপথ নিচ্ছেন।

এসময় ড. কামাল মনে করেন, গণফোরামের এই দুই নেতা প্রকৃত অর্থে জয়ী হয়েছেন। তাই তাদের তাদের শপথ নেয়ার বিষয়ে নীতিগতভাবে সিদ্ধান্ত হয়েছে ।

শনিবার (৫ জানুয়ারি) গণফোরামের কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা শেষে তোপখানা সড়কে শিশুকল্যাণ পরিষদের মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এ বিষয়ে ২০ দলীয় জোটের সঙ্গে কোনো দ্বন্দ্ব তৈরি হবে না বলেও মনে করেন ড. কামাল হোসেন।

ওই বক্তব্যের পর বিবিসি বাংলাকে তিনি এক সাক্ষাতকারে জানিয়েছেন, আমাদের দু’জন মোকাব্বির খান ও সুলতান মনসুর; এই দুজনই আমরা মনে করি যে তারা তো প্রকৃত অর্থে নির্বাচিত হয়েছেন।

সেই কারণে আমরা মনে করি তারা বিরোধী দলের হয়ে সংসদে থাকলেন। অনেক কিছু তথ্য জানলেন। তথ্য বাইরে এসে তুলে ধরতে পারবেন, ইত্যাদি। যদিও আমরা বাকী নির্বাচনকে মনে করি অবৈধ, কিন্তু এনাদের দুজনের নির্বাচন আমরা মনে করি বৈধ। কামাল হোসেন বিবিসি বাংলাকে বলেন, ‘সুলতান মনসুর ও মোকাব্বির খান- প্রকৃত অর্থে তারা নির্বাচিত হয়েছেন। তাদের শপথ নেয়ার বিষয়ে নীতিগতভাবে সিদ্ধান্ত হয়েছে। ’

কিন্তু বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইতোমধ্যেই জানিয়েছেন যে, তাদের যে পাঁচজন সংসদ সদস্য নির্বাচিত হয়েছে তারা শপথ নেবেন না।

এনআই/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category