লালমনিরহাটে  কবি রবীন্দ্রনাথের ৭৮তম মহাপ্রয়াণ অনুষ্ঠান 

তন্ময় আহমেদ নয়ন , লালমনিরহাট: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম মহাপ্রয়াণ দিবস উপলক্ষে স্বর্ণামতি নন্দিনী সাহিত্য ও পাঠচক্র জেলা শাখার আয়োজনে কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বিকালে শহরের বার্নহার্ডট কিল্ডার গার্টেন স্কুলের হলরুমে অনুষ্ঠিত সভায় কবির জিবনী ও সাহিত্য কর্মের উপর বিশেষ আলোচনা সভায় আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন, ক্যাপ্টেন (অব:) আজিজুল হক বীর প্রতীক, স্বর্ণামতি নন্দিনী সাহিত্য ও পাঠচক্র জেলা শাখার  সম্পাদক কবি ও গল্পকার সমাজসেবী ফেরদৌসী বেগম বিউটি, বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী রাওয়ানা মার্জিয়া, স্বর্ণামতি নন্দিনী সাহিত্য ও পাঠচক্র জেলা শাখার সভাপতি অধ্যক্ষ স্বপ্না জামানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, রত্নাই থিয়েটারের সাধারন সম্পাদক শামীম আহমেদ, প্রধান শিক্ষিকা আলেমা জাহান। শিক্ষিকা হাসিনা বেগম, সাংবাদিক মোয়াজ্জেম হোসেন প্রমুখ।
পরে কবি গুরু রবীন্দ্রনাথের লেখা গান পরিবেশন করেন, তাজুল চৌধুরী, প্রধান শিক্ষিকা আলেয়া ফেরদৌসী লাকী, প্রিয়াঙ্কা ও আদ্রিতা। কবির লেখা কবিতা পাঠ করেন, সাংস্কৃতিককর্মী আজিজুল হক বাবু মোল্লা, রাওয়ানা মার্জিয়া, দুরন্ত, কাব্য রাসেল। অনুষ্ঠানে জেলার সাংস্কৃতিককর্মী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category