রায়পুরে মাষ্টার ঘাটে স্বাস্থ্য বিধি না মেনে হাজার হাজার মানুষের জনসমাগম

মেহেদী হাসান মাছুম, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর জেলার অন্যতম কয়েকটি পর্যটন কেন্দ্রের মধ্যে রায়পুরে আলতাফ মাষ্টার ঘাট একটি পর্যটন কেন্দ্র। ঈদ কিংবা যে কোনো উৎসবে দেখা মেলে এ পর্যটন কেন্দ্রে হাজার হাজার মানুষের ঢ্ল। প্রতিবারের মতো এবার ও হাজার হাজার মানুষের জনসমাগম দেখা যায়, মহামারী করানো ভাইরাস পরিস্থিতির কারণে প্রশাসন থেকে জনসমাগম এড়িয়ে চলার নির্দেশনা থাকলে ও তা মান হচ্ছে না।

আলতাফ মাষ্টার ঘাট পরিদর্শন করে দেখা যায়:- স্বাস্থ্য বিধি না মেনে হাজার হাজার মানুষের জনসমাগন , নেই সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধির নেই বিন্দু মাত্র ছোঁয়া, ৬০% মানুষের মুখে দেখা মেলেনি মাস্ক! এতে বাড়ছে স্বাস্থ্য ঝুঁকি।  ঘুরতে আসা অনেকে আবার পুরো পরিবার নিয়ে এসেছেন এই মেগনা নদীর তীরে।

কয়েক জন পর্যটকের কাছে করোনাকালীন এ সময়ে এতো ঝুঁকি নিয়ে ঘুরতে আসার কারন জানতে চাইলে  তারা বলেন শুধু মাত্র ঈদ উপলক্ষে এখানে এসেছি যদি যানতাম এতো মানুষ হবে তাহলে আসতাম না। আরেক জন বলেন ঈদ আসলে মানুষ একটু বিনোদন খুঁজে. বিনোদনের জন্যেই আলতাফ মাষ্টার ঘাট মেঘনা নদীর তীরে এসেছেন।

অন্যদিকে প্রশাসন নিরব ভূমিকা পালন করছে! জনসমাগম বন্ধে প্রশাসনের বিন্দু মাত্র পদক্ষেপ দেখা যায় নি।জনমনে প্রশাসনের বিরুদ্ধে বিরূপ ধারণা! প্রশাসন কেন জনসমাগম বন্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করছে না?

জন মনে প্রশ্ন তবে কি রায়পুরের মাষ্টার ঘাট হয়ে উঠবে করোনাভাইরাসের ছড়ানোর মুল কেন্দ্র? নাকি  বাংলাদেশ থেকে করোনাভাইরাস এর অস্তিত্ব শেষ?

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category