Saturday, October 31st, 2020




রাসুল (সা:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে পাথরঘাটার কাকচিড়াতে বিক্ষোভ মিছিল

মোঃ মোস্তাফিজুর রহমান জিতু, বরগুনাঃ ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে বরগুনা জেলার পাথরঘাটার কাকচিড়ায় বিক্ষোভ মিছিল, ও সমাবেশ করেছে ইউনিয়ন এর সবস্তরের ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতা।

আজ (৩১ অক্টোবর) শনিবার বাদ অাছর কাকচিড়া বাজার বড় মসজিদের সামনে থেকে নৌ পুলিশ ফাড়ির মোড় হয়ে শ্লোগান দিয়ে একটি বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ কারীদের হাতে ছিল বিভিন্ন প্রকার লেখা সংবলিত ফেস্টুন,ব্যানার ও অবমাননা কারীর কুস্পুত্তলিকা। তারা অবমাননা কারীর বিচার চেয়ে বিভিন্ন প্রকার শ্লোগান দেন। বিক্ষোভে অংশ নেন দলমত নির্বিশেষে আছরের নামাজ আদায়কারী শতশত মুসল্লি সহ বিভিন্ন পেশার ধর্মপ্রাণ মুসল্লি বৃন্দ।

মিছিলটি বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাজার তিন রাস্তার সম্মুখ সড়কে গিয়ে শেষ হয়। এ সময় ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করা হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন কাকচিড়া বাজার বড় জামে মসজিদের পেশ ইমাম মাওঃ মোহাম্মদ আসাদুল্লাহ, হরিদ্রা বাজার জামে মসজিদের পেশ ইমাম মাওঃ ইব্রাহিম খলিল, কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম তুহিন পহলান, রায়হানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান রুপকসহ কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগের সকল নেত্রী বৃন্দ ও ইউনিয়ন এর সবস্তরের ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতা প্রমূখ।

এ সময় বক্তারা ফ্রান্সের পণ্য বর্জন করার জন্য তৌহীদি মুসলিম জনতার প্রতি আহবান জানান। একই সাথে ফ্রান্সের সঙ্গে সব ধরণের কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন সহ গণধিক্কার জানানো হয়।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category