রাষ্ট্রায়ত্ব পাটকলগুলো সচল করতে প্রাইভেট প্রতিষ্ঠানের সাথে চুক্তি হবে – বস্ত্র ও পাটমন্ত্রী

এম,লুৎফর রহমান, নরসিংদী: দেশের রাষ্ট্রায়ত্ব পাটকলগুলো সচল ও এর আধুনিকায়নে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) এর মাধ্যমে পরিচালনা করা হবে। এজন্য খুব দ্রুতই সরকারের সাথে প্রাইভেট প্রতিষ্ঠানগুলোর চুক্তি করা হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

বুধবার (০৯ অক্টোবর) সকালে নরসিংদীর পলাশ উপজেলায় অবস্থিত জনতা জুটমিল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। মন্ত্রী বলেন, আধুনিকায়ন না হওয়ায় রাষ্ট্রায়ত্ব পাটকলগুলো দিনদিন লোকসানের পথে যাচ্ছে। যার কারণে শ্রমিক-কর্মচারীদের বেতন ভাতা প্রদানে সমস্যা দেখা দিচ্ছে। কিন্তু প্রাইভেট পাটকলগুলোতে সেই চিত্র নেই। পণ্যের আধুনিকায়নের ফলে তারা (প্রাইভেট) অনেকটা লাভের পথে রয়েছে। জনতা জুটমিল পরিদর্শনে এসে এমনটাই দেখা গেছে।

তিনি বলেন, বর্তমান সরকার শ্রমিকবান্ধব, দেশের পাটকল শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও পাটকলগুলো আধুনিকায়ন করতে সরকার ইতিমধ্যে পিপিপি এর উদ্যোগ নিয়েছে। যা খুব শিগ্রই বাস্তবায়ন করা হবে।

জনতা জুটমিল পরিদর্শনের সময়, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলিপ, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব বেলায়েত হোসেন, যুগ্ম সচিব মোঃ খোরশিদ আলম, নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, জনতা জুটমিল পরিচালনা পরিষদের সভাপতি মোঃ সাইদুজ্জামান, ব্যবস্থাপনা পরিচলাক নাজমুল হক, উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবদ হোসেন, পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category