রামপালে স্কুল দপ্তরীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

তানজীম আহমেদ, বাগেরহাট: বাগেরহাটের রামপাল উপজেলার তালবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরি মোঃ ফরিদ আকুঞ্জির বিরুদ্ধে যৌন হয়রানিসহ নানা অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসী ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। একই সাথে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ থানা পুলিশকে অবহিত করেছেন।

এলাকাবাসীর গন স্বাক্ষরিত অভিযোগে থেকে জানা গেছে, উপজেলার তালবুনিয়া গ্রামের সাহেব আলী আকুঞ্জির ছেলে ফরিদ আকুঞ্জি তালবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরির চাকুরীর আড়ালে বিদ্যালয়ের কোমল মতি শিক্ষার্থীদের বিভিন্ন সময় যৌন হয়রানি করে আসছে। সর্বশেষ, ২ আগস্ট সন্ধ্যা সাড়ে সাতটার সময় বিদ্যালয়ের ছাদে একই এলাকার ১৬ বছর বয়সী মানসিক ভারসাম্যহীন এক কিশোরকে বলৎকার করার সময় এলাকাবাসী হাতে নাতে ধরে ফেলে। পরে সে বিবস্ত্র অবস্থায় পালিয়ে যায়। এরপরও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেওয়ায় এলাকাবাসী বাধ্য হয়ে লিখিত অভিযোগ দিয়েছে।

স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম বলেন, ফরিদের বিরুদ্ধে এর আগেও স্কুলের শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগ ছিল। তার কাছ থেকে পরিত্রান পাওয়ার জন্য এলাকাবাসী যে আবেদন করেছে আমরা চাই ওই আবেদনের প্রেক্ষিতে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হোক।

তালবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসমা খানম বলেন, দপ্তরীর বিরুদ্ধে যে অভিযোগ পেয়েছি। সে বিষয়টি নিরসন করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করব। যাতে তারা বিষয়টি তদন্ত পূর্বক সঠিক ব্যবস্থা গ্রহন করেন।

এ বিষয়ে তালবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরি মোঃ ফরিদ আকুঞ্জি বলেন, আমি অনেক বছর ধরে চাকুরী করছি। আমি এ ধরণের কোন অপরাধ করিনি।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category