রাজনীতিতে বিএনপির অশুভ উদ্দেশ্য: কাদের

কালের সংবাদ অনলাইন ডেস্ক: বিএনপি মানুষের জন্য রাজনীতি করে না। তাদের রাজনীতি করার উদ্দেশ্য অশুভ। সত্যকে আড়াল করে অন্ধকারে ঢিল ছুড়াই বিএনপির কাজ। এই অশুভ রাজনীতি থেকে বেরিয়ে এসে, অন্ধকারে ঢিল না ছুড়ে মানুষের জন্য রাজনীতি করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার এক ভিডিও বার্তায় এ আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, করোনার এই সময়ে আওয়ামী লীগের এখন একটাই কর্মসূচি, তা হচ্ছে অভিন্ন শত্রু করোনা মোকাবিলা করা। মানুষের জীবন এবং জীবিকা দুইটাই বাঁচিয়ে রাখার জন্য কাজ করে যাচ্ছে সরকার।

জনমানুষের প্রতি সরকারের দায়িত্বশীলতা দেখে বিএনপির এখন গা জ্বালা করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্দেশ্যমূলক অপপ্রচার ও গুজব রটানো হচ্ছে, এসব গুজব ভাইরাসের চেয়েও ভয়ংকর। এর সঙ্গে একটি চক্র জড়িত। তাদের প্রত্যাখান করতে হবে।

তিনি আরো বলেন, রাজনৈতিক অসুভ উদ্দেশ্য হচ্ছে বিএনপির। তাই সত্যকে আড়াল করে অন্ধকারে ঢিল ছোঁড়ে বিএনপি। বিষোদগারের ভাইরাসে আক্রান্ত বিএনপি। নেতিবাচক রাজনীতির কারণে এরইমধ্যে তারা নেতিবাচক রাজনীতির আইসোলেশনে পৌঁছে গেছে। করোনাভাইরাসের প্রথম থেকেই একটি দল অনবরত সমালোচনার ভাঙা রেকর্ড বাজাচ্ছে। অন্ধ সমালোচনা নেতিবাচকতা আর মিথ্যাচারের বৃত্ত থেকে বের হতে পারছে না বিএনপি। প্রাণঘাতী করোনা বদলে দিচ্ছে বিশ্ব, বদলে দিচ্ছে পরিবেশ শিষ্টাচার। কিন্তু এ দলটিকে বদলাতে পারেনি।

অপরদিকে আওয়ামী লীগের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এক ভিডিও বার্তায় বলেন, করোনাভাইরাসের এই সংকটে বিএনপি নেতারা দেশবাসীর পাশে না দাঁড়িয়ে শুধু সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারের সমালোচনা করে চলেছে। এই সংকটময় সময়ও বিএনপির নেতাকর্মীরা জনগণের পাশে আসেনি সহযোগিতার হাত বাড়ায়নি। তারা জনগণের জন্য রাজনীতি করে না। তাদের নেতিবাচক রাজনীতি কারণে দেশের মানুষের সর্মথন নেই। তারা সরকারের সমালোচনা করে এই সংকটময় পরিস্থিতিতেও রাজনৈতিক ফায়দা লোটার অপতৎপরতায় লিপ্ত। এই সংকটময় পরিস্থিতিতে রাজনৈতিক ফায়দা লোটার অপতৎপরতা থেকে বিরত না থাকলে দেশবাসী সহ্য করবে না।

তিনি আরো বলেন, আগে যে ক্ষমতার দাপটে দেশের মানুষকে জিম্মি করে ফায়দা হাসিল করতে চেয়েছিল তার সুযোগ দেশের মানুষ আর দেবে না। নেতিবাচক রাজনীতি কারণে বাংলাদেশের নতুন প্রজন্মের কাছে বিএনপি এখন অচেনা হয়ে যাচ্ছে।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category