রংপুরের ৮ টি উপজেলায় আ.লীগের চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীর হিড়িক

রেজওয়ান কবির রনি( রংপুর): গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা ৩য় বারের মত সরকার গঠন করে আ’লীগ নেতৃত্বাধীন মহাজোট।আর দলের এমন নিরঙ্কুশ বিজয়ে আশাবাদী হয়ে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ব্যপক প্রস্তুুতি নিচ্ছেন আওয়ামী লীগের সম্ভাব্য চেয়ারম্যান পদ প্রত্যাশীরা।

ব্যানার আর পোস্টারে ছেয়ে গেয়ে উপজেলাগুলো।লবিং আর নিজেদের কর্মীদের নিয়ে মনোনয়ন দৌড়ের মহড়া দিচ্ছেন রংপুরের আটটি উপজেলার চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী প্রায় অর্ধশত।তবে এবারের নির্বাচনে ত্যাগী ও তৃণমূল পর্যায় থেকে উঠে আসা প্রার্থীদের নাম কেন্দ্রে পাঠিয়েছে বলে নিশ্চিত করেছেন রংপুর জেলা আওয়ামীগের দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল। তালিকা অনুযায়ী রংপুর সদর উপজেলায় ৮ জন, মিঠাপুকুর উপজেলায় ৮জন, পীরগাছায় ৪ জন, কাউনিয়ায় ২ জন, বদরগঞ্জে ৩ জন, তারাগঞ্জে৬ জন, গঙ্গাচড়ায় ৫ জন ও পীরগঞ্জে ৮ জন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশা করেছেন।

রংপুর সদর উপজেলায় আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন উপজেলার বর্তমান চেয়ারম্যান ও সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রত্যাশী নাসিমা জামান ববি, দিলশাদ ইসলাম মুকুল, ফিরোজ কবীর চৌধুরী গুঞ্জন, তোফাজ্জল হোসেন তোফা, বিপ্লব সরকার, জাহাঙ্গীর বকশী ও আমিনুর রহমান। মিঠাপুকুর উপজেলায় রয়েছেন, মোজাম্মেল হক মিন্টু মিয়া, জাকির হোসেন, মোতাহার হোসেন মন্ডল মওলা, মোস্তফা জামান পারভেজ, তোজাম্মেল হোসেন, শাহ মোজাফ্ফর হোসেন, নাসরিন দিলারা আফরোজ পল্লবী ও সম্রাট মামুন পাশা। পীরগাছা উপজেলায় রয়েছেন, আব্দুল্লাহ আল মামুন মিলন, আনোয়ার হোসেন, সাইফুল ইসলাম বিপ্লব ও মনোয়ার হোসেন মাসুদ। কাউনিয়া উপজেলায় রয়েছেন, আনোয়ারুল ইসলাম মায়া ও আব্দুল হাকিম সর্দার। বদরগঞ্জে বর্তমান উপজেলা চেয়ারম্যান ফজলে রাব্বী সুইট, আতিয়ার রহমান দুলু খোরশেদ আলম বকশী। তারাগঞ্জে রুহুল আমীন, মোজাহারুল হক, আলী হোসেন, লায়লা সরকার, ওয়াহেদুল প্রামানিক ও মাইদুল ইসলাম চৌধুরী। গঙ্গাচড়ায় রুহুল আমীন, লিয়াকত আলী, সোহরাব আলী, আবুল কালাম আজাদ ও সজিবুর রহমান চৌধুরী। পীরগঞ্জে শায়াদত হোসেন বকুল, মোনায়েম সরকার মানু, মোকাব্বেরুল ইসলাম সাজু, মোকাব্বর হোসেন চৌধুরী জাহাঙ্গীর, পারভীন ফয়সাল, জহর আলী প্রধান, ও নুর মোহাম্মদ মন্ডল ও আহমেদ মামুন।

প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রে পাঠানোর বিষয়টি নিশ্চিত করে রংপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু বলেন, তৃণমূল থেকে চেয়ারম্যান পদপ্রার্থীদের যে তালিকা প্রদান করা হয়েছে আমরা তা কেন্দ্রে পাঠিয়েছি। এখন, মনোনয়ন দেয়ার বিষয়ে কেন্দ্র সিদ্ধান্ত নেবে।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category