Friday, May 1st, 2020




125455656585

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৬৪ হাজার ছুঁইছুঁই

কালের সংবাদ আন্তর্জাতিক ডেস্ক:  করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত হওয়া যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা প্রায় ৬৪ হাজার ছুঁইছুঁই করছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ খবর জানিয়েছে।

সংস্থাটির ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১০ লাখ ৯৫ হাজার ২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২০১ জনসহ মোট মৃত্যু হয়েছে ৬৩ হাজার ৪৬১ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে রয়েছে ইতালি। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯৬৭ জনের। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫ হাজার ৪৬৩ জন।

তৃতীয় স্থানে উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ২৬ হাজার ৭৭১ জন। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭১ হাজার ২৫৩ জন।

এছাড়া স্পেনে করোনায় মৃতের সংখ্যা ২৪ হাজার ৫৪৩ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৯ হাজার ৬৩৯ জন। ফ্রান্সে করোনায় ২৪ হাজার ৩৭৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন এক লাখ ৬৭ হাজার ১৭৮ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৮৭৪ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে থেকে যুক্তরাষ্ট্রে সুস্থ হয়েছেন এক লাখ ৫৫ হাজার ৭৩৭ জন, স্পেনে সুস্থ হয়েছেন এক লাখ ৩৭ হাজার ৯৮৪ জন, চীনের মূল ভূখণ্ডে ৭৭ হাজার ৬৪২, ইরানে ৭৫ হাজার ১০৫, ইতালিতে ৭৫ হাজার ৯৪৫ এবং ফ্রান্সে ৪৯ হাজার ৪৭৬ জন সুস্থ হয়ে উঠেছে।

এছাড়া তুরস্কে ৪৭ হাজার ৮৮৬, সুইজারল্যান্ডে ২৩ হাজার ৪০০ জন, কানাডায় ২১ হাজার ৪২৩, অস্ট্রিয়ায় ১২ হাজার ৯০৭, বেলজিয়ামে ১১ হাজার ৫৭৬, দক্ষিণ কোরিয়ায় ৯ হাজার ৭২, অস্ট্রেলিয়ায় পাঁচ হাজার ৭৩৯ এবং মালয়েশিয়ায় চার হাজার ১৭১ জন সুস্থ হয়ে উঠেছেন।

উল্লেখ্য, বিশ্বে ২ লাখ ৩৪ হাজার ১০৮ জন করোনায় প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৮ হাজার ২৯০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৪২ হাজার ৮৪১ জন। চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category