Tuesday, July 5th, 2022




যানজট নিরসনে বেনাপোল ওসির সাথে পরিবহন ব্যবস্থাপকদের বৈঠক

যানজট নিরসনে বেনাপোল ওসির সাথে পরিবহন ব্যবস্থাপকদের বৈঠক

মোঃ আনিছুর রহমান, বেনাপোল: দেশের বৃহত্তম স্থল বন্দরের চলমান যানজট নিরসনের জন্য বেনাপোল পোর্ট থানা ওসি পরিবহন ব্যবস্থাপকদের সাথে বৈঠক করেন। মঙ্গলবার সকাল ১০ টার সময় পোর্ট থানায় এ বৈঠক অনুষ্টিত হয়।

বেনাপোল থেকে দুরপাল্লার পরিবহন ঢাকা, চট্রগ্রাম, বরিশাল, রংপুর দিনাজপুর, কুয়াকাটগামী সকল পরিবহন ব্যবস্থাপকদের উপস্থিতে যানজট নিরসন কিভাবে করা যায় সে বিষয় আলোচনা হয়। পরিবহন ব্যবস্থাপকগন পোর্ট থানার ওসি কামাল হোসেন ভুইয়ার কাছে অভিযোগ করেন স্থল বন্দরের প্রধান সড়কে কৃত্রিম যানজট সৃষ্টির কারনে দুরপাল্লার পরিবহন চেকপোষ্টে যাত্রী নিয়ে দীর্ঘ সময়পেন করছে বেনাপোল কাস্টমস হাউজের সামনে। এতে করে যাত্রীরা অতিষ্ট হয়ে উঠেছে।

শ্যামলী পরিবহনের ব্যবস্থাপক গিয়্সা উদ্দিন বলেন সারারাত গাড়িতে থেকে ভারতগামী পাসপোর্টযাত্রীরা প্রকৃতির ডাকে যে সময় সাড়া দিবে সে সময় গাড়ি থাকে যানজটে আটকা। বিশেষ করে নারী যাত্রীরা বেশী সমস্যায় পড়ে। ভারতীয় ট্রাক গুলো পণ্য আনলোড করে রাস্তায় দাড়িয়ে থেকে যানজট সৃষ্টি করে। এর জন্য সকল প্রশাসনিক কর্মকর্তাদের এগিয়ে এসে যানজট নিরাসন কল্পে কাজ করতে হবে।

ফাইভ ষ্টার কাউন্টারের ম্যানেজার আশাদুজ্জামান আশা বলেন, এর আগে কিছু দিন যানজট মুক্ত থাকলেও সম্প্রতি প্রকট আকার ধারন করেছে যানজট। এর ফলে ভোগান্তির সৃষ্টি হচ্ছে সাধারন যাত্রী সহ রোগিদের।

বেনাপোল পোর্ট থানা ওসি কামাল হোসেন ভুইয়া বলেন, যাজটের কারনে সাধারন স্থানীয় জনগন সহ দুর থেকে আসা যাত্রীরাও পড়েছে ভোগান্তিতে। আমরা যানজট কি ভাবে নিরসন করা যায় তা সকলের সাথে আলোচনা করে পদপে নিব।

বেনাপোল স্থল বন্দরের উপপরিচালক মামুন কবির তরফদার বলেন, যানজট নিত্য নৈমিত্তিক একটি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। স্থল বন্দরে ও রয়েছে জায়গা সংকট। যার ফলে পণ্য উঠানামায় বিলম্ব হওয়ার কারনে সৃষ্টি হচ্ছে যানজট।

 

এস রিমন/

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category