যশোর জেনারেল হাসপাতালে সরকারি টাকা ব্যক্তিগত অ্যাকাউন্টে জমা রাখার অভিযোগ

নিলয় ধর, (যশোর): যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে প্যাথলজি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা.হাসান আব্দুল্লাহর বিরুদ্ধে সরকারি অর্থ ব্যক্তিগত একাউন্টে জমা রাখার অভিযোগ উঠেছে। বিষয়টি জানাজানি হওয়ার পর ১ লাখ ৬৪ হাজার ৭শ ৭০টাকা ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে উত্তোলন করা হয়। মঙ্গলবার ওই টাকা চালানের মাধ্যমে সোনালী ব্যাংক কর্পোরেট শাখায় জমা দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা.আবুল কালাম আজাদ লিটু।

খোঁজ নিয়ে জানা গেছে, প্যাথলজি বিভাগ থেকে আয় হওয়া অর্থ সঠিক সময়ে সরকারের কোষাগারে জমা দেন না ডা. হাসান আব্দুল্লাহ। ওই টাকা তিনি ব্যক্তিগত যৌথ অ্যাকাউন্টে জমা রাখেন। চলতি সপ্তাহে বিষয়টি জানতে পারেন হাসপাতালের একজন জ্যৈষ্ট চিকিৎসক। এরপর ব্যক্তিগত অ্যাকাউন্টে টাকা জমা রাখার বিষয়টি ফাঁস হয়ে পড়ে।

হাসপাতালের হিসাব রক্ষক রুহুল আমিন জানান, তিনি ওই টাকা পাওয়ার পর মঙ্গলবার চালানের মাধ্যমে সোনালী ব্যাংক কর্পোরেট শাখায় জমা দিয়েছেন।

ডা. হাসান আব্দুল্লাহ জানান, তিনি কোন অসৎ উদ্দেশ্যে ওই টাকা ব্যক্তিগত অ্যাকাউন্টে রাখেননি। সরকারি টাকা প্রতিদিন জমা দেয়ার নির্দেশনা থাকলেও কেনো জমা দেননা জানতে চাইলে তিনি বলেন, প্যাথলজি বিভাগে একটু সমস্যা ছিলো। তাই নিয়ম মেনে টাকা জমা দিতে পারিনি।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ লিটু জানান, ব্যক্তিগত ভাবে একটি যৌথ অ্যাকাউন্ট রয়েছে। কিন্তু সেটি সরকার অনুমোদিত নয়। তিনি আর এমও এবং প্যাথলজি বিভাগের জুনিয়র কনসালটেন্টের নামে ওই অ্যাকাউন্টটি। সেখানে সরকারি টাকা জমা রাখার কোন নিয়ম নেই। ওই অ্যাকাউন্টে টাকা জমা রাখা ডা. হাসান আব্দুল্লাহর ভুল হয়েছে।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category