সরকার

মৌসুমী ফল বাজারজাতকরণ নিয়ে সভায় বসছে সরকার

কালের সংবাদ অনলাইন ডেস্ক: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে আম, লিচু ও অন্যান্য মৌসুমী ফল বাজারজাতকরণের বিষয়ে সংশ্লিষ্টদের নিয়ে সভায় বসছে সরকার। আগামী শনিবার (১৬ মে) কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সকাল ১১টায় জুম প্লাটফর্মে এ অনলাইন সভা অনুষ্ঠিত হবে।

এই অনলাইন সভায় জনপ্রতিনিধি, বিশেষজ্ঞ, কর্মকর্তা, ফল চাষী, ফল ব্যবসায়ী, আড়তদার এবং সংশ্লিষ্ট অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা সংযুক্ত থাকবেন। কৃষি সচিব মো. নাসিরুজ্জামান সভাটি সঞ্চালনা করবেন। ইতোমধ্যে কৃষি মন্ত্রণালয় থেকে সভার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

করোনা সংক্রমণ রোধে গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি চলছে। দফায় দফায় বাড়ার পর সর্বশেষ ঘোষণা অনুযায়ী সাধারণ ছুটি আগামী ১৬ মে শেষ হওয়ার কথা। এরপরও বাড়তে পারে ছুটি। সাধারণ ছুটি থাকায় দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে অনেকটাই স্থবিরতা নেমেছে।

কৃষি মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, ইতোমধ্যে আম, লিচুসহ অন্যান্য মৌসুমী ফল বাজারে উঠতে শুরু করেছে। মৌসুম এসব ফলের সঙ্গে বিপুলসংখ্যক মানুষের জীবিকা জড়িত। গ্রীষ্মকালীন ফলের সঙ্গে বেশ বড় অংকের অর্থনৈতিক কর্মকাণ্ড জড়িত। পরিস্থিতি বিবেচনায় ইতোমধ্যে মৌসুমী ফল ব্যবসায়ীদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। তাই করোনা সংক্রমণের এই পরিস্থিতিতে সব প্রতিবন্ধকতা দূর করে কীভাবে মৌসুমী ফল সুষ্ঠুভাবে বাজারজাতকরণ করা যায় সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে সংশ্লিষ্টদের নিয়ে সভায় বসছে কৃষি মন্ত্রণালয়।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category