মোদীর পাশেই থাকলো সব বলিউড তারকারা

বিপ্রদ্বীপ দাস, (হুগলি, কলকাতা, ভারত): কাশ্মীরে কী হতে যাচ্ছে, এই ব্যাপার নিয়ে রবিবার থেকে দিনভর জল্পনার শেষ নেই। রাতে খবর আসে গৃহবন্দি করা হয়েছে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এবং মেহবুবা মুফতিকে। এরপর গভীর রাতে টুইট করেন প্রাক্তন অভিনেত্রী জাইরা ওয়াসিম।

তিনি লেখেন, ‘এই সময়টাও কেটে যাবে।’ পাশে ‘হ্যাশ ট্যাগ’ দিয়ে কাশ্মীর। গত জুন মাসের প্রথমে ‘ধর্ম এবং বিশ্বাসে’র মাঝে দ্বন্দ্বের জন্য বলিউডকে বিদায় জানান জাতীয় পুরস্কারজয়ী এই অভিনেত্রী। তাঁর সেই সিদ্ধান্তে মিশ্র প্রতিক্রিয়া হয়। অনেকে তাঁকে ‘অকৃতজ্ঞ’ বলেও কটাক্ষ করেন। সেই ঘটনার পর ফের মুখ খুললেন জাইরা ওয়াসিম। তবে, সোমবার কাশ্মীর ‘বিশেষ রাজ্যের মর্যাদা’ হারানোর পর তিনি কোনও বক্তব্য রাখেননি।

রাজ্যসভায় সংবিধানের ৩৭০ ধারা বাতিলের ঘোষণার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিশেষ অনুগত অভিনেতা অনুপম খের ট্যুইটারে লেখেন, ‘কাশ্মীর সমস্যার সমাধানের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।’ তাঁর বক্তব্য নিয়ে প্রবল চর্চা শুরু হয়। পরে জানা যায়, জম্মু-কাশ্মীরের বিশেষ রাজ্যের মর্যাদা খর্ব করল কেন্দ্র। মোদি সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানান পরেশ রাওয়াল, রবিনা ট্যান্ডন, গুল পনাগ, দিয়া মির্জাসহ অনেকে। তবে উল্লেখযোগ্যভাবে আমির, শাহরুখ এবং সলমন খান, অমিতাভ বচ্চন বা বিজেপি সরকারের বিভিন্ন প্রকল্পের ‘পোস্টার বয়’ অক্ষয় কুমারের কোনও বক্তব্য পাওয়া যায়নি। প্রাক্তন বিজেপি এমপি পরেশ রাওয়াল লিখেছেন, আজ আমাদের মাতৃভূমি প্রকৃত অর্থে স্বাধীন হল। আজ ভারত এক হল। জয় হিন্দ। অভিনেত্রী গুল পনাগের মতে, অতুলনীয় এবং সাহসী পদক্ষেপ। আমার বিশ্বাস এর ফলে কাশ্মীরবাসীদের আগামী দিন উজ্জ্বল হবে।

দিয়া মির্জা লিখেছেন, শান্তি, সমৃদ্ধি এবং দীর্ঘমেয়াদী উন্নয়নের শরিক হবেন কাশ্মীরবাসীরা। অভিনেত্রী রবিনা ট্যান্ডন কাশ্মীর এবং তার বাসিন্দাদের ‘শান্তিপূর্ণ সমৃদ্ধি’ কামনা করেছেন।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category