Monday, January 10th, 2022




মুমিনুলদের ‘আরও বেশি বল ছাড়তে’ বললেন ব্যাটিং কোচ

মুমিনুলদের ‘আরও বেশি বল ছাড়তে’ বললেন ব্যাটিং কোচ

কালের সংবাদ ডেস্ক: ক্রাইস্টচার্চে ভূতুড়ে এক ব্যাটিং ইনিংস কাটালো বাংলাদেশ দল। ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কাইল জেমিসনদের তোপে মাত্র ১২৬ রানেই গুটিয়ে গেছে পুরো ইনিংস। অথচ নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম একাই করেছেন এর দ্বিগুণ, ২৫২ রান।

বাংলাদেশের ইনিংসের অবস্থা আরও করুণ হতে পারতো যদি না ছয় নম্বরে নামা ইয়াসির আলি রাব্বি ৫৫ ও সাতে নামা নুরুল হাসান সোহান খেলতেন ৪১ রানের ইনিংস। তাদের আগে নামা পাঁচ ব্যাটার কিংবা পরের চারজনের কেউ দুই অঙ্কও ছুঁতে পারেননি।

প্রথম পাঁচ ব্যাটারের চারজনই আউট হয়েছেন উইকেটের পেছনে (উইকেটরক্ষক-স্লিপ) ক্যাচ দিয়ে। অধিনায়ক মুমিনুল হক ফিরেছেন সরাসরি বোল্ড হয়ে। অফস্ট্যাম্পের বাইরের বলে ব্যাটের কানায় লেগে ফিরেছেন সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, লিটন দাসরা।

এই সমস্যা থেকে মুক্তি পেতে নিজ দলের ব্যাটারদের আরও বেশি বল ছাড়তে পরামর্শ দিয়েছেন বাংলাদেশের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স। দ্বিতীয় দিনের খেলা শেষে তিনি প্রথম ম্যাচের সঙ্গে এই ম্যাচের পার্থক্যটাও দেখছেন বল ছাড়ার ক্ষেত্রেই।

মাত্র ১২৬ রানে অলআউট হয়ে ৩৯৫ রানে পিছিয়ে থাকা দলের ব্যাটারদের জন্য কী পরামর্শ থাকবে? এমন প্রশ্নের উত্তরে প্রিন্স বলেছেন, ‘আমরা নিউজিল্যান্ড ব্যাটারদের কাছ থেকে দেখেছি, অফস্ট্যাম্পের বাইরের অনেক বল ছেড়ে খেলেছে। কিউই ব্যাটারদের ক্ষেত্রে এটা সহজাত বৈশিষ্ট্য। কারণ তারা বাউন্সি উইকেটে বেশি খেলে।

তিনি আরও যোগ করেন, ‘আমাদের ছেলেরা বেশিরভাগ বল ব্যাটে খেলে থাকে। আমার মতে, মাউন্টে (প্রথম টেস্টে) আমরা অনেক বল ছেড়েছি এবং ব্যাকফুটে ভালো খেলেছি। আমি মনে করি, আজকেও আমরা আরও বেশি বল ছেড়ে খেলতে পারতাম।

এসময় মুমিনুলদের দ্বিতীয় ইনিংসের জন্য পরামর্শ দিয়ে প্রিন্স বলেন, ‘আশা করছি, আগামীকাল আমরা ভালো একটা শুরু করতে পারবো। আমার মতে, অফস্ট্যাম্পের বাইরের আরও বেশি বল ছাড়তে হবে। যাতে তারা আমাদের উইকেট বরাবর বোলিংয়ের চিন্তা করে।

এস রিমন/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category