Saturday, May 30th, 2020




মানুষ সামাজিক দুরত্ব না মানলেও ; সামাজিক দূরত্ব মানছে বিড়াল

মানুষ সামাজিক দুরত্ব না মানলেও ; সামাজিক দূরত্ব মানছে বিড়াল

মোঃ খায়রুল ইসলাম, (কালের সংবাদ ডেস্ক): করোনা পরিস্হিতিতে মানুষ সামাজিক দুরত্ব না মানলেও সামাজিক দূরত্ব মানছে বিড়াল । ৩টি  বিড়ালকে সামাজিক নিরাপদ দূরত্ব মেনে বসে থাকতে দেখা যায়। আজ  শনিবার (৩০ মে) রাজধানীর উত্তরার ১৩নং সেক্টরের ৪নং রাস্তায় সামাজিক দুরত্ব মেনে বসে থাকা ৩টি বিড়ালের ছবি মোবাইলে ধারণ করা হয় ।

করোনা সংক্রমণ থেকে সুরক্ষায় সকল শ্রেণী-পেশার মানুষকে সামজিক নিরাপদ দুরত্ব মেনে চলার জন্য প্রতিদিনই সর্তক করছেন প্রশাসন। এছাড়াও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, পত্রিকাসহ টেলিভিশন প্রচার করছেন এই সতর্কতামূলক অনুষ্ঠান ।  তারপরও কেউ মানছেন না সামাজিক নিরাপদ দুরত্ব। এ কারণে প্রশাসনের পক্ষ থেকে আইন প্রয়োগ করেও ফলাফল শূণ্য।

মোবাইল ফোনে ৩টি বিড়ালের নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে বসে থাকার দৃশ্যটি ধারণ করা হয়। বিড়ালের বসে থাকার দৃশ্যটি ভাল লাগায় মোবাইল ফোনে তা ধারণ করি। পরে সেটি ফেসবুকে শেয়ার করলে তা ভাইরাল হয়।

আমরা মানুষ হয়েও করোনার কারনে সামাজিক দূরত্ব মানছি না। জীবজন্তু কোন কিছু না জানার পরও তারা দূরত্ব মানছে। বিড়ালের সামজিক দুরত্ব মেনে বসে থাকার দৃশ্যটি হয়তো সচেতন মানুষের বিবেককে নাড়া দিবে।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category