মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার জরুরি : মোহাম্মদ নাসিম এমপি

কালের সংবাদ অনলাইন ডেস্ক: ফরেন অ্যাডমিশন অ্যান্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ফ্যাকড-ক্যাব) আয়োজনে দেশের সর্ববৃহৎ এডুকেশন এক্সপোর উদ্বোধন করেছেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মো. নাসিম।

আজ থেকে রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ২ দিনব্যাপী এই মেলা শুরু হয়েছে। উচ্চ শিক্ষার জন্য বিদেশ যাওয়ার ক্ষেত্রে সঠিক নির্দেশনা দিতে ৫ম বারের মত এই এডুকেশন এক্সপোর আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান ফ্যাকড-ক্যাব। মো. নাসিম আরো বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার জরুরি।

সংগঠনের সাধারণ সম্পাদক কাজী ফরিদুল হক হ্যাপি জানান, এবারের আন্তর্জাতিক এডুকেশন এক্সপোতে বিশ্বের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধির সঙ্গে কথা বলার সুযোগ, স্পট এডমিশন, বিভিন্ন সেবার ওপর বিশেষ ছাড় থাকবে। এ ছাড়া বিদেশী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে ভর্তির সুযোগ থাকছে মেলায়। ২০১০ সালে থেকে এডুকেশন এক্সপোতে অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, লাটভিয়া, মালয়েশিয়া, চীন, ফিলিপাইন, নেপাল ও বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে আসছে।

এক্সপোর আয়োজক কমিটির সমন্বয়ক ও সানজেন ইন্টারন্যাশনালের সিইও মনিরুল হক বলেন, গত বছর চার হাজারের বেশি আগ্রহী শিক্ষার্থী এক্সপোতে অংশগ্রহণ করেছিলেন। এই এক্সপোতে প্রবেশের জন্য শিক্ষার্থী, অভিভাবক ও দর্শনার্থীদের কোন প্রকার ফি লাগবে না।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category