Friday, February 12th, 2021




মাগুরায় মুক্তিযুদ্ধের অন্যতম জননেতা আলতাফ হোসেনের ৮ম মৃত্যুবার্ষিকী পালিত

মাগুরায় মুক্তিযুদ্ধের অন্যতম জননেতা আলতাফ হোসেনের ৮ম মৃত্যুবার্ষিকী পালিত

মেহেদী হাসান, মাগুরা: মাগুরার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র জননেতা আলতাফ হোসেনের অষ্টম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

আজ ১২ ফেব্রুয়ারি শুক্রবার দিবসটি উপলক্ষে  জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সকাল ৯টায় কবর জিয়ারত এবং ১১টায় দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে।

উক্ত দোয়া মাহফিল ও স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলতাফ হোসেন দীর্ঘ রাজনৈতিক জীবনে শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

১৯৬২ সালে ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে আলতাফ হোসেনের রাজনৈতিক জীবন শুরু। ১৯৬৯ সনের গণঅভ্যুত্থানসহ মহান মুক্তিযুদ্ধের এই সংগঠক মৃত্যুর আগ পর্যন্ত ইতিবাচক বিভিন্ন কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রাখার সুযোগ পেয়েছেন। দায়িত্ব পালন করেছেন মাগুরার আপামর মানুষের একজন অভিভাবক হিসেবে।

জননেতা আলতাফ হোসেন রাজনৈতিক জীবনে ছিলেন, একজন প্রজ্ঞাবান ব্যক্তিত্বের অধিকারী। দীর্ঘ ২৮ বছর ধরে তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২০০৪ সাল থেকে ২০১৩ সনের ১২ ফেব্রুয়ারি মৃত্যুর আগ পর্যন্ত জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন রাজনৈতিক দলের একজন কাণ্ডারি হিসেবে। বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির বোর্ড অব ডিরেক্টরির সদস্য হিসেবেও অবদান রাখার সুযোগ পেয়েছেন।

প্রয়াত জননেতা আলতাফ হোসেনের সুযোগ্য পুত্র মাগুরা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পরপর তিনবার নির্বাচিত বর্তমান পৌরমেয়র খুরশিদ হায়দার টুটুল মাগুরাবাসী সহ দেশবাসীর কাছে তার পিতার জন্য দোয়া প্রার্থনা করেছেন । আল্লাহ যেন তাকে জান্নাত নসিব করেন। আমিন

এস ইসলাম/ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category