”মধুর ক্যান্টিন” নিয়ে হচ্ছে চলচ্চিত্র মধুদার চরিত্রে ওমর সানি, থাকবেন মৌসুমীও

বিনোদন ডেস্ক:   ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের নাম শুনে নাই এমন ছাত্র পাওয়া ভার। বাংলাদেশে ছাত্র আন্দোলনের কেন্দ্রবিন্দু ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন। এবার ঐতিহ্যবাহী এই স্থানটির নামে এবং এই স্হানটিকে কেন্দ্র করেই তৈরি হচ্ছে চলচ্চিত্র। ছবিটি নির্মাণ করছেন সাইদুর রহমান সাইদ।

এতে মূল চরিত্র মধুসূদন দে অর্থাৎ মধুদার চরিত্রে অভিনয় করছেন নায়ক ওমর সানি, ছবিতে অতিথি চরিত্রে কাজ করছেন মৌসুমী।

পরিচালক সাইদুর রহমান সাইদ বলেন, ‘অনেক দিন ধরেই আমি ছবিটি নির্মাণ করার চেষ্টা করছিলাম। অনেক বেশি পরিকল্পনা নিয়ে কাজটি এগোতে হচ্ছে। এই ছবিতে ১৯৬৬ সাল থেকে ছয় দফা, ১১ দফা আন্দোলনের ইতিহাস থাকবে। পাশাপাশি সেই সময়ের প্রেম ও ভালোবাসার বিষয়গুলোও উঠে আসবে ছবিতে। গল্পটি ৬৬ সাল থেকে ৭১ সালের ২৬ মার্চ পর্যন্ত গড়াবে।

ওমর সানিকে নিয়ে পরিচালক বলেন, ‘মধুদার চরিত্রটা চিন্তা করলেই আমার চোখে ওমর সানির মুখটাই ভেসে ওঠে। তিনি অনেক গুণী একজন শিল্পী। আমি বিশ্বাস করি এই চরিত্রে অনেক ভালো করবেন সানি। আর ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করছেন মৌসুমী।’

মধুর ক্যান্টিন ছবিতে কাজ করা প্রসঙ্গে ওমর সানি বলেন, ‘আমার অভিনয় জীবনের অন্যতম অর্জন হতে যাচ্ছে এ ছবি। আমাকে একটি ঐতিহাসিক চরিত্র, মধুর ক্যান্টিনের মধুদার চরিত্রে কাজ করার জন্য মনোনীত করেছেন শ্রদ্ধেয় ডিরেক্টর সাইদুর রহমান সাইদ সাহেব। আমি উনার কাছে অনেক বেশি কৃতজ্ঞ। আপনারা দোয়া করবেন যেন আমি আমার সর্বোচ্চ মেধা দিয়ে কাজটি করতে পারি।

বাংলাদেশের ইতিহাসে মধুর ক্যান্টিন একটা অবিচ্ছেদ্য অংশ। মধুর ক্যান্টিন ছবিতে ওমর সানি ও মৌসুমী ছাড়াও আরো অভিনয় করবেন অঞ্জনা ।

পরিচালক বলেন বাকি শিল্পীদের নাম দ্রুতই জানানো হবে ।আগামী ৪ তারিখ থেকে আমরা ছবির কাজ শুরু করব। সবাই আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন ভালোভাবে গল্পটা তুলে ধরতে পারি।’

এনআই/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category