0

মতলব উত্তরে প্রধানমন্ত্রীর সহায়তায় তথ্য আপার উঠান বৈঠক

মনিরুল ইসলাম মনির, মতলব-উওর,চাঁদপুর: মতলব উত্তর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নে তথ্য আপার উঠোন বৈঠক ‘শেখ হাসিনার সহায়তায়, তথ্য আপা পথ দেখায়’ বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন (প্রকল্প ২য় পর্যায়) এর উঠান বৈঠক অনুষ্ঠিত হয় মঙ্গলবার বিকাল ৩টায় ইসলামাবাদ ইউনিয়নের নন্দলালপুর গ্রামের বেপারী বাড়িতে।

উপজেলা তথ্য কেন্দ্রের আয়োজনে উঠান বৈঠকে আলোচনার বিষয় ছিল শিক্ষা বিষয়ক আলোচনাসভায়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন বাড়াতে কাজ করছে সরকার। সরকারের এ উদ্যোগকে এড়িয়ে নিতে সমাজের সর্বস্তরের লোকজনকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। তবেই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ আর শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ে উঠবে।

ইউএনও বলেছেন, বাংলাদেশের অর্ধেক জনগোষ্ঠী মহিলাদের আধুনিক প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে, প্রযুক্তিকে তাদের বিভিন্ন সমস্যা সমাধানের হাতিয়াররূপে ব্যবহার করে তাদের জীবনমান আরো সহজ, সুন্দর এবং উন্নত জন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, তথ্যের জগতে মহিলাদের সহজ প্রবেশাধিকার এখানে নিশ্চিত করা হয়েছে। ফলে তারা অতি দ্রুত তাদের প্রয়োজনীয় তথ্য পেতে পারেন এবং তথ্যের সাহায্যে তাদের সমস্যা সমাধানে নিজেরাই দক্ষ হয়ে গড়ে উঠতে পারেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা শিক্ষা অফিসার মো. ইকবাল হোসেন ভূঁইয়া।

বক্তব্য রাখেন- ইসলামবাদ ইউনিয়নের ইউপি সদস্য আমির হোসেন। সভাপতিত্ব করেন- তথ্য সেবা কর্মকর্তা তাসলিমা আক্তার। এছাড়াও উপস্থিত তথ্য সেবা সহকারী রুনু আক্তার ও মারজিয়া আক্তার’ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category