মতলব উত্তরে টিভিকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল

মনিরুল ইসলাম মনির, (মতলব উত্তর, চাঁদপুর): মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং ও জঙ্গীবাদ বিরোধী মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠেিনর উদ্যোগে টিভিকাপ ফুটবল টুর্নামেন্ট এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে মোহনপুর ইউনিয়নের মাথাভাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মাথাভাঙ্গা একাদশ বনাম মান্দারতলী একাদশ ফাইনাল খেলায় অংশ গ্রহণ করে। ১-০ গোলে মান্দারতলী একাদশকে হারিয়ে মাথাভাঙ্গা একাদশ চ্যাম্পিয়ন হয়।

খেলা শেষে ট্রফি তুলে দেন- অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক উপজেলা আওয়ামী লীগ নেতা, বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক কাজী মিজানুর রহমান।

তিনি বলেন, কেবল মাত্র খেলাধুলা পারে মাদকমুক্ত সমাজ গড়তে। সমাজ থেকে মাদকমুক্ত করতে হলে যুবকদের বেশি বেশি খেলাধুলায় মনোনিবেশ করাতে হবে। তাদেরকে পড়ালেখার পাশাপাশি বিনোদন দেওয়ার জন্য খেলার মাঠ উন্মুক্ত করে দিতে হবে।

তিনি বলেন, খেলার মাধ্যমে মাদককে না বলতে হবে। যারা মাদক কেনা-বেচা করছে তাদেরকে আইনের আওতায় আনা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান মাদকমুক্ত দেশ। তাই আমরা তার প্রতিশ্রুতি বাস্তবায়ণ করতে কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, দেশকে মাদকমুক্ত করতে হলে খেলাধুলার কোনো বিকল্প নেই। সবাইকে ঐক্যবদ্ধ ভাবে অংশ নিয়ে দেশ থেকে মাদক নির্মূল করতে হবে। এ জন্য সকল শিক্ষার্থীর লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করা দরকার।

মোহনপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি আবদুল হাই প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা আ.লীগের সদস্য ও উপজেলা হিন্দ বৌদ্ধ ও খ্রীষ্টান কল্যান পরিষদের সভাপতি রাধেশ্যাম সাহা, সমাজ সেবক কাজী গোলাম হোসেন, মাথাভাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল আলম, সহকারী শিক্ষক তাপস চন্দ্র সরকার, আবদুল বাতেন, উপজেলা যুবলীগ নেতা কাজী হাবিবুর রহমান, রিফাত, ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি।

খেলায় রেফারীর দায়িত্ব পালন করেন- সালাউদ্দিন সরকার, সহকারী রেফারী ছিলেন- আমান উল্লাহ সরকার ও শাহরিয়ার সবুজ।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category