মতলব উত্তরের সবচেয়ে বড় ঈদ জামাত নাউরী ঈদগাহ ময়দানে

মনিরুল ইসলাম মনির, (মতলব উত্তর, চাঁদপুর): যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে মুসলিম উম্মাহর শান্তি কামনা করে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাউরী ঈদগাহ ময়দানে ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়।

সোমবার (১২ আগস্ট) সকাল ৯টায় নাউরী ঈদগাহ ময়দানে এই জামাতে ইমামতি করেন মাওলানা প্রফেসর গোলাম মোস্তফা। ৪৪বছর ধরে এ ঈদগায়ে ইমামতি করছেন বলে তিনি জানান।

ঈদগাহে বড় জামাতের সাথে নামাজ আদায় করলে বেশি সওয়াব পাওয়া যায়। তাই প্রতি বছর ঈদের সময় এখানে ঢল নামে মুসুল্লির। অনেকে এ মাঠে নামাজ পড়ছেন বংশ পরস্পরায়।

আয়োজকরা জানিয়েছেন প্রায় ৩ হাজারের অধিক মুসুল্লি নামাজ আদায় করেন। প্রখর রোদ উপেক্ষা করে আল্লাহর নৈকট্য লাভের আশায় সকাল ৭টা থেকে পাঁচ নাউরী’সহ আশপাশের গ্রাম থেকে আসা মুসল্লিরা ঈদগাহ ময়দানে জড়ো হতে থাকেন। ধনী-গরীব, শিশু-বৃদ্ধ সব শ্রেণীর মুসলমান কাতারে কাতারে নামাজ আদায় করেন। এখানে নামাজ আদায় করেন ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যার নুর মোহাম্মদ’সহ বিশিষ্টজনেরা।

আগামীতে এই ঈদগাহে মুসল্লিদের যাতায়াত সুবিধাসহ অন্যান্য সুযোগ সুবিধা বাড়ানোর কথা বলেন ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যার নুর মোহাম্মদ।

ঈদের নামাজ শেষে ইমাম মাওলানা গোলাম মোস্তফা মুসল্লিদের তাওবা পাঠ করান। পরে দেশ ও বিশ্বের মুসলিম উম্মার জন্য দোয়া করেন। ডেঙ্গু আক্রান্তদের সুস্থতা কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category