ভ্যাকসিন ছাড়াই করোনা জয় করলো এক কোটি ১৪ লাখ মানুষ

ভ্যাকসিন ছাড়াই করোনা জয় করলো এক কোটি ১৪ লাখ মানুষ

কালের সংবাদ অনলাইন ডেস্ক: সাত মাস ধরে বিশ্বজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। তবে এখনো কোনো ভ্যাকসিন বাজারে আসেনি। এর মধ্যে প্রায় এক কোটি ১৪ লাখ মানুষ সুস্থ হয়ে উঠেছেন। বিশ্ববাসীর জন্য এটি খুবই স্বস্তির খবর।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী,  বিশ্বে বর্তমানে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮২ লাখ ৩১ হাজার। এরইমধ্যে ১ কোটি ১৪ লাখ ৪৩ হাজার মানুষ করোনা থেকে সুস্থ হয়েছেন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৯২ হাজার ৬৯৪ জনের।

সবচেয়ে বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে। দেশটির ২৩ লাখ ৮০ হাজারেরও বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। তবে দেশটিতে এখনো শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

গত কয়েকদিন ধরেই বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু দেখছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে মোট প্রাণহানি ৯৪ হাজার ও আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৭ লাখ ৩৩ হাজার। তবে দেশটির ১৮ লাখ ৮৪ হাজার মানুষ সুস্থ হয়ে উঠেছেন।

ভারতে একদিনেই করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৫৮ জন। দক্ষিণ এশিয়ার দেশটিতে মোট প্রাণহানির সংখ্যা ৩৮ হাজার ছাড়িয়েছে। গত একদিনে ৫২ হাজারসহ দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৮ লাখ ৪ হাজার। তবে দেশটিতে ১১ লাখ ৮৭ হাজার মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস। এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category