ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

খেলার খবরঃ  সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার লড়াইয়ে ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার ভারতের মুখোমুখি হয় বাংলাদেশের কিশোররা। নেপালের আনফা একাডেমি কমপ্লেক্সে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালটি মাঠে গড়ায় স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায়।

বয়সভিত্তিক এই প্রতিযোগিতায় মালদ্বীপকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে শুরু বাংলাদেশের। পরের ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে দশজনের দল নিয়েও লাল-সবুজের প্রতিনিধিরা ২-১ গোলের জয়ে এ-গ্রুপের চ্যাম্পিয়ন হয়।

মালদ্বীপ ও নেপালের বিপক্ষে দারুণ দুটি জয়ের পর শেষ চারেও সে ধারাবাহিকতা ধরে রেখেছে লাল-সবুজের দল। ভারতকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় তারা।

আজ বৃহস্পতিবার নেপালের আনফা কমপ্লেক্সে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে বাংলাদেশ টাইব্রেকারে ৪-২ গোলে জিতে ফাইনালে ওঠে। ম্যাচে নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা ছিল খেলা।

বাংলাদেশ সময় বেলা পৌনে ১১টায় শুরু হওয়া এই ম্যাচটি ছিল বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। দুই দলই শতচেষ্টা করেও নির্ধারিত সময়ে জয় আদায় করতে পারেনি। তাই খেলা গড়ায় টাইব্রেকারে। আর সেখানেই জয় ছিনিয়ে নেয় বাংলাদেশের কিশোররা।

টাইব্রেকারে গোলরক্ষক মেহেদী হাসানের অসাধারণ দৃঢ়তায় এই ম্যাচ জিতেছে বাংলাদেশ। ভারতের প্রথম দুটি শট রুখে দিয়ে দলকে জয়ের আশা দেখায় সে। আর সে ধারাবাহিকতায় জয়ের উল্লাস করে দল।

ম্যাচে অবশ্য প্রথমে এগিয়ে গিয়েছিল ভারত। ১৭ মিনিটে হর্ষ শৈলেশ গোলটি করে। এই ব্যবধান প্রায় শেষ মুহূর্ত পর্যন্ত ধরেও রেখেছিল তারা। পরে ইনজুরি সময়ে পেনাল্টি থেকে সমতাসূচক গোলটি করে আশিকুর রহমান।

এনআই/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category