ভারতকে টুকরো টুকরো করার হুমকি দিলেন পাক মন্ত্রী

কালের সংবাদ আন্তর্জাতিক অনলাইন ডেস্ক: ভারতকে টুকরো করার হুমকি দিলেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ। অক্টোবর বা নভেম্বরেই ভারতের সঙ্গে যুদ্ধ বাঁধতে পারে, এমনই ভবিষ্যতবাণী করেছিলেন তিনি। এবার আরও একধাপ এগিয়ে তার দাবি, পাকিস্তানের হাতে রয়েছে আধুনিক বোমা, যা দিয়ে ভারতকে ২২ টুকরো করা সম্ভব।

শেখ রশিদের দাবি, পাকিস্তানের হাতে যে পারমাণবিক বোমা রয়েছে, তার ওজন বেশি নয়, মাত্র ১২৫ থেকে ২৫০ গ্রাম। কিন্তু তার ব্যপকতা মারাত্মক। যা ভারতকে ২২ টুকরো করে দিতে সক্ষম। এ ধরনের স্মার্ট বোমা ভারতের কিছু নির্দিষ্ট ও চিহ্নিত স্থানে ফেলা হবে, যাতে ভারত আর ঘুরে দাঁড়াতে না পারে।

শেখ রশিদ বলেছেন দুটি ভুল করেছে। প্রথমত, পাকিস্তানকে দুর্বল ভেবে। তারা মনে করে পাকিস্তানের হাতে পারমাণবিক বোমা নেই। দ্বিতীয়ত, কাশ্মীরের স্বায়ত্তশাসন বাতিল। নয়াদিল্লি ভেবেছে কাশ্মীরিরা ভারতের সঙ্গে রয়েছে। সে ধারণা ভুল। কাশ্মীর সবসময় পাকিস্তানের।

পাক রেলমন্ত্রী আরও বলেন, জাতিসংঘের কথামতো ভারত যদি কোনও গঠনমূলক পদক্ষেপ নেয়, তবেই পাকিস্তান আলোচনায় বসবে। চাইলেই পাকিস্তানের সঙ্গে যুদ্ধ এড়াতে পারে ভারত। কিন্তু যদি যুদ্ধ বাঁধে তবে ভারতকে ২২ টুকরো করে দেয়ার ক্ষমতা রাখে পাকিস্তান।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category